এলজিইডিতে নিয়োগ পেলেন ভ্যানচালক মিস্টার আলী

0
89

ফেরদৌস সিহানুক (শান্ত) চাঁপাইনবাবগঞ্জঃ ভ্যান চালানোর পাশাপাশি এক যুগ ধরে স্বেচ্ছায় বিভিন্ন ভাঙা রাস্তার মেরামত করে আসা মিস্টার আলী নিয়োগ পেয়েছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে (এলজিইডি)।

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে গ্রামীণ সড়ক সেতু এবং কালভার্ট মেরামত ও সংরক্ষণের আওতায় এলসিএসের (লেবার কনট্র্যাক্টিং সোসাইটি) সুপারভাইজার হিসেবে নিয়োগ পান তিনি।

মিস্টার আলী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের পোড়াডিহি গ্রামের বাসিন্দা। তিন সন্তানের জনক তিনি। পেশায় একজন ভ্যানচালক হলেও নেশা তার রাস্তা মেরামত করা। পথচারীদের উপকার হবে এমন ভেবে ১২ বছর ধরে বিভিন্ন ভাঙা রাস্তার মেরামত করে আসছেন। এলাকার যেকোনো রাস্তাঘাটে খানাখন্দ বা গর্ত দেখলেই নেমে পড়েন মেরামতের কাজে। সকালে ভ্যান চালালেও দুপুরের পর থেকে সন্ধ্যা অবধি করেন ব্যস্ত থাকেন রাস্তায়। তাই এলাকাবাসী তাকে ‘এমপি’ বলেও সম্বোধন করেন। পরিবারের সদস্য ও প্রতিবেশীদের বাধাও তাকে আটকাতে পারেনি রাস্তা মেরামতের কাজ থেকে।

বিষয়টি চাঁপাইনবাবগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোজাহার আলীর নজরে আসে। এরপর দেশের জন্য নিবেদিতপ্রাণ আলীকে নিয়োগের সিদ্ধান্ত নেন।

মিস্টার আলী বলেন, আমি খুব খুশি হয়েছি। এতদিন আমি নিজের স্ত্রী-সন্তানের সঙ্গে কত ঝামেলা করেছি। কত মানুষ আমাকে উপহাস করেছে। এখন আমার কাজের সুযোগ হয়েছে। আর কেউ বাধা দিতে পারবে না। এখন নিশ্চিতে রাস্তা মেরামতের কাজ করতে পারবো। এখন আমি যেখানেই রাস্তা খারাপ দেখবো সেখানেই মেরামতে ঝাঁপিয়ে পড়বো।

চাঁপাইনবাবগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী বলেন, সংবাদের মাধ্যমে মিস্টার আলীর রাস্তা মেরামতের কথা জানতে পারি। আমরা তার সম্পর্কে আরও খোঁজ নেই। এরপর আমাদের গ্রামীণ সড়ক সেতু ও কালভার্ট মেরামত ও সংরক্ষণের আওতায় এলসিএসের সুপারভাইজার হিসেবে আলীকে নিয়োগ দেই।