বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন রশিদ

0
147

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আফগান স্পিনার রশিদ খানের অভিষেক ২০১৬ সালে। বিপিএলে দুই মৌসুমে কুমিল্লার জার্সিতে খেলেছেন তিনি। এরপর মাঝের কয়েক আসরে তাকে আর দেখা যায়নি। ভক্তদের জন্য সুখবর। প্রায় সাত বছর পর ফের বিপিএলে ফিরছেন রশিদ খান। এবারও কুমিল্লার জার্সিতেই মাঠ মাতাবেন তিনি।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) এক বিবৃতির মাধ্যমে রশিদের দলে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাদের এক বিবৃতিতে বলা হয়, ‘রশিদ খান, গুগলির রাজা ভিক্টোরিয়ান্সের জার্সিতে রাজত্ব করতে আসছেন।’

বিপিএলে নিজের প্রথম আসরে সাত ম্যাচে রশিদ খানের শিকার ছিল ছয় উইকেট। পরের আসরে একই দলের হয়ে ২২ গজ মাতান তিনি। সেবার তিনি আট ম্যাচে নেন ১৩ উইকেট।

এর আগে পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানকে দলে ভেড়ানোর কথা জানিয়েছিল কুমিল্লা। এছাড়া ফ্র্যাঞ্চাইজিটি ওয়েস্ট ইন্ডিজের দুই অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকেও দলে ভেড়ানোর খবর নিশ্চিত করেছে।

গত মৌসুমে কুমিল্লার হয়ে খেলা জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস, স্পিনার তানভির ইসলাম ও পেসার মুস্তাফিজুর রহমানকে দলে রেখে দিয়েছে কুমিল্লা। দলটির অন্যতম বড় চমক দুর্দান্ত ফর্মে থাকা ব্যাটার তাওহিদ হৃদয়কে দলে ভেড়ানো। অল্প সময়ে জাতীয় দলের জার্সিতে নিজের জাত চেনানো হৃদয় কুমিল্লার জার্সিতেও সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন।

গত আসরে সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলেন তাওহিদ হৃদয়। ফাইনালে এই কুমিল্লার কাছেই শিরোপা হাতছাড়া হয়েছে তাদের।

বিপিএলে সাত বার অংশ নিয়ে চার বারই শিরোপা জিতেছে নাফিসা কামালের দলটি। ২০১৫ ও ২০১৯ এবং সর্বশেষ দুই আসরেই চ্যাম্পিয়ন হয়েছে মোহাম্মদ সালাহউদ্দীনের শিষ্যরা। এবারও যে শিরোপায় চোখ দলটির, তা এমন তারকাসমৃদ্ধ দল দেখেই ধারণা করা যাচ্ছে।