আমার ধারণা প্রায় সবাই কোনও না কোনও সময়ে আক্রান্ত হবেন; ব্রাজিলের প্রেসিডেন্ট

0
92
(Brasília - DF, 03/01/2019) Presidente da República, Jair Bolsonaro, durante entrevista para o jornal do SBT. Foto: Alan Santos/PR

করোনা থেকে সেরে ফের আগের রূপে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। নিজের প্রতাপে অনড় দেশটির প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘আমি জানতাম, একটা সময় আমি নিজেও আক্রান্ত হব। শুধু আমি কেন, আমার ধারণা প্রায় সবাই কোনও না কোনও সময়ে আক্রান্ত হবেন। তাই ভয় পেলে চলবে না। মুখোমুখি হতে হবে।’‌

ব্রাজিলে করোনা পরিস্থিতি সামলাতে পুরোপুরি ব্যর্থ বোলসোনারো প্রশাসন। মাস্ক পরা তো দূরের কথা, সদ্য করোনা থেকে সেরে উঠেও ঘরে থাকলেন না বোলসোনারো। মাস্ক না পরেই চলে গেলেন অনুষ্ঠানে। আর সে দিনেই তার স্ত্রী মিশেলের করোনা ধরা পড়ে।

বোলসোনারো বলেন, ‘‌দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই হাইড্রক্সিক্লোরোকুইন খান, আর কাজে লেগে যান।’‌ এমনকি, নিজের কোভিড পজিটিভ হওয়ার খবরও মাস্ক না পরেই সাংবাদিক বৈঠকে জানাতে এসেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট।

উল্লেখ্য, পুরো বিশ্বে করোনা সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যার বিচারে ব্রাজিল দ্বিতীয়। দেশটিতে ২৬ লাখের উপরে মানুষ করোনা আক্রান্ত। এখনও পর্যন্ত প্রায় সাড়ে ৯২ হাজার মানুষের প্রাণ গেছে এই ভাইরাসে।