মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম শিক্ষার্থীদের যুদ্ধকালীন গল্প শুনানো অনুষ্ঠান

0
920

মানিক ঘোষঃ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরনে শিক্ষার্থীদেরকে বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বীরত্বগাথা শুনানো অনুষ্ঠান করা হয়েছে।

সোমবার সকালে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রায় আড়াই শতাধিক ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধরা তাদের যুদ্ধকালীন ঘটনার বীরত্বগাথার গল্প শোনান।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় মুক্তযোদ্ধা কাউন্সিলের পরিচালক (প্রশাসন ও অর্থ) এবং যুগ্ম সচিব শাহ আলম সরদার।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্প কমিটির পরিচালক ড. মুহাম্মদ নুরুল আমিন।

এ সময় উপস্থিত ছাত্রছাত্রীদের যুদ্ধকালীন ঘটনার বীরত্বগাথার গল্প শোনান বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী ও বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান প্রমুখ। শেষে মুক্তিযুদ্ধ ভিত্তিক এক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।