ঢাকাসহ ৩৫ জেলায় বইছে তাপপ্রবাহ

0
162

ঢাকাসহ দেশের ৩৫টি জেলার ওপর দিয়ে আজ তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সংস্থাটি বলছে, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৩৭.৪ ডিগ্রি সেলসিয়াস। আর আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল বান্দরবানে ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, আজ রাজশাহী বিভাগের ৮টি, রংপুর বিভাগের ৮টি, ময়মনসিংহ বিভাগের ৪টি ও সিলেট বিভাগের ৪টি জেলা এবং ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল, ভোলা, ফেনী ও কুমিল্লা জেলাসহ মোট ৩৫টি জেলার ওপর দিয়ে মৃদৃ তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। এ ছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। আগামীকাল মঙ্গলবার (১৯ সেপ্টম্বর) ও পরশু বুধবার (২০ সেপ্টম্বর) সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গতকাল দেশের উল্লেখযোগ্য তাপমাত্রার মধ্যে সৈয়দপুর ও সীতাকুণ্ডে ৩৭.২, ফেনী ও রাজারহাটে ৩৭.০, ঢাকায় ৩৬.৯, টাঙ্গাইল, যশোর, চুয়াডাঙ্গা ও রংপুরে ৩৬.৮, ঈশ্বরদীতে ৩৬.৭, রাজশাহী ও তাড়াশে ৩৬.৬, ফরিদপুর, নেত্রকোনা ও দিনাজপুরে ৩৬.৫, তেঁতুলিয়ায় ৩৬.৪, বরিশালে ৩৬.৩, কুমারখালীতে ৩৬.২, কুমিল্লা ও বদলগাছীতে ৩৬.১, বগুড়া, ময়মনসিংহ, ভোলা, ডিমলা ও নিকলিতে ৩৬.০ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।