নারায়ণগঞ্জে দুইদিন ব্যাপী শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের আবির্ভাব দিবস মহোৎসব উদযাপিত

0
91

রনজিত কুমার পাল ( বাবু)নারায়ণগঞ্জ থেকে: সৎসঙ্গের প্রাণপুরুষ যুগপুরুষোত্তম পরমপ্রেমময় শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৬তম শুভ আবির্ভাব দিবস মহোৎসব -২০২৩ নারায়ণগঞ্জ জেলা শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ সংগঠনের বর্ণাঢ্য আয়োজনে শতশত পূর্ণার্থী ভক্তবৃন্দের স্বতস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে আবির্ভাব দিবস মহোৎসব উদযাপিত হয়েছে।

প্রতিবারের ধারাবাহিকতায় সকল ভক্তবৃন্দের সক্রিয় সহযোগিতায় ১৬ ও ১৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রীষ্টাব্দ রোজ শনিবার ও রবিবার দুইদিন ব্যাপী নানা আয়োজনে সৎসঙ্গের প্রাণপুরুষ যুগপুরুষোত্তম পরমপ্রেমময় শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৬তম শুভ আবির্ভাব দিবস মহোৎসব -২০২৩ নারায়ণগঞ্জ জেলা শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ কমিটি ও ১৩৬তম শুভ আবির্ভাব দিবস মহোৎসব উদযাপন কমিটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে।

অনুষ্ঠান সূচির মধ্যে শনিবার (১৬ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ নতুন পালপাড়া শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গে সান্ধ্যকালীন সমবেত বিনতি প্রার্থনা,প্রার্থনান্তে শুভ অধিবাসের জলভরা ও শুভ অধিবাস অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
রাতে নরসিংদীর প্রখ্যাত অষ্টকালীন লীলা কীর্ত্তনীয়া শ্রী অজিত কুমার বিশ্বাস অষ্টকালীন লীলা কীর্ত্তন পালা পরিবেশন করেন।

রবিবার (১৭ সেপ্টেম্বর) ভোরে নামসংকীর্ত্তন, সকাল সাড়ে সাতটার দিকে শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৬তম শুভ আবির্ভাব লগ্নের স্মৃতিচারণ, সমবেত বিনতি প্রার্থনা,সদ্ গ্রন্হাদি পাঠ,শ্রীবিগ্রহ সমীপে প্রণাম ও অর্ঘ্যআঞ্জলি নিবেদন। সকাল পৌনে নয়টায় জাতীয় পতাকা ও সৎসঙ্গ পতাকা উত্তোলন করা হয়। এরপর শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের প্রতিকৃতিসহ মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

সদ্ দীক্ষানুষ্ঠান, শ্রীবিগ্রহের পূজা ও যজ্ঞানুষ্ঠান , শিশু ও কিশোরদের মেলা। দুপুরে ভোগ আরতি ও আনন্দ বাজারে প্রসাদ বিতরণ করার পর বিকেল তিনটায় মাতৃ সম্মেলন অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সান্ধ্যকালীন সমবেত বিনতি প্রার্থনা তৎপর মহতী ধর্মসভা অনুষ্ঠিত হয়।

এ’সময় উপস্থিত ছিলেন শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ নারায়ণগঞ্জ জেলার সভাপতি শ্রী শ্যামল কর, সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিৎ সাহা (যাজক), ১৩৬তম শুভ আবির্ভাব দিবস মহোৎসব -২০২৩ উদযাপন কমিটির আহ্বায়ক শ্রী সঞ্জয় সাহা বনমালী, সদস্য -সচিব শ্রী হরিপদ পাল, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ঢাকা জেলা কমিটির নির্বাহী সভাপতি , ধামরাইয়ের ঐতিহাসিক চারশত বছরের ঐতিহ্যবাহী সুপ্রাচীন শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির দপ্তর সম্পাদক ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল বাবু সহ হাজারো ভক্তবৃন্দ।

রাত সাড়ে আটটার দিকে মঙ্গল প্রদীপ প্রজ্বলন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শেষ পর্বে উপস্থিত ভক্তবৃন্দের মাঝে মহাপ্রসাদ বিতরনের মধ্য দিয়ে শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৬তম আবির্ভাব দিবস মহোৎসব -২০২৩ এর দুই দিন ব্যাপী ধর্মীয় উৎসব শেষ হয়েছে।