কেএমপি’র গোয়েন্দা পুলিশের অভিযানে ভেজাল মধুসহ গ্রেফতার ১

0
138

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো ১২ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১:৩০ ঘটিকায় খুলনা মহানগর ডিবি পুলিশের একটি বিশেষ টিম খালিশপুর থানাধীন উত্তর কাশিপুর কবরখানা রোডস্থ হোল্ডিং নং-০৪/১১ জনৈক খোকা মিয়ার চারতলা বিশিষ্ট বাড়ির নীচতলার গ্যারেজের মধ্যে অভিযান পরিচালনা করে বিপুল পরিমান ভেজাল মধু-সহ আব্দুল্লাহ আল মামুন(২৭), পিতা-মৃত: এনাম হোসেন, মাতা-রোকেয়া বেগম, সাং-কাশিপুর বাইতিপাড়া, থানা-খালিশপুর, খুলনা মহানগরীকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃত ব্যক্তির হেফাজত হতে ১) ২২ টি জারিকেনে অনুমান ৫৮২ (পাঁচশত বিরাশি) লিটার এবং ২) ১৮ টি প্লাষ্টিকের ০১ লিটারের বোতলে রক্ষিত ১৮ (আঠার) লিটার ভেজাল মধু জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায় যে, দীর্ঘদিন যাবৎ লাইসেন্স ব্যতীত বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করে ভেজাল মধু মোড়কজাত ও বাজারজাত করে আসছে। উক্ত আব্দুল্লাহ আল মামুন(২৭) স্থানীয় জোড়াবাড়ী মসজিদের মোয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করেন এবং পাশাপাশি ভেজাল মধু মোড়কজাত ও বাজারজাত করে আসছেন। সেই প্রেক্ষিতে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা এবং বিএসটিআই, খুলনা’র প্রতিনিধির সমন্বয়ে উক্ত ব্যক্তিকে অননুমোদিত বিএসটিআই মানচিহ্ন ব্যবহারের জন্য বিএসটিআই আইন-২০১৮, ধারা-১৫(১) এর ২৭ মূলে ২৫,০০০/-(পঁচিশ হাজার) টাকা জরিমানা এবং ১০ (দশ) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

উল্লেখ্য, জব্দকৃত ৬০০ (ছয়শত) লিটার ভেজাল মধুর গুনগত মান পরীক্ষার জন্য বিএসটিআই’র ল্যাবরেটরীতে প্রেরণ করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ( কেএমপি’র ) সিটি স্পেশাল ব্রাঞ্চের ( সিটিএসবি’র ) বিশেষ পুলিশ সুপার রাশিদা বেগম ১২ সেপ্টেম্বর মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তরঙ্গ নিউজকে উপরোল্লিখিত তথ্য নিশ্চিত করেন ।