এরশাদের নামে হাসপাতাল নির্মাণ করলেন এমপি শামীম

0
129

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ‘পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ’ নামের একটি হাসপাতাল নির্মাণ করলেন স্থানীয় এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। ২০ শয্যা বিশিষ্টি এ হাসপাতালটি শিগগিরই উদ্বোধন হতে যাচ্ছে বলে জানা গেছে।

সুন্দরগঞ্জ-রংপুর সড়কের পাশে বামনডাঙ্গা-রামদেব গ্রামে নির্মাণ করা হয়েছে এই হাসপাতালটি। এলাকার মানুষের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী নিজস্ব অর্থায়নে হাসপাতালটি নির্মাণ করেছেন।

এদিকে, সুন্দরগঞ্জ উপজেলার ১৫ ইউনিয়ন ও পৌরসভার ৮ লাখ মানুষের মাঝে চিকিৎসাসেবার জন্য রয়েছে একমাত্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এ কমপ্লেক্সটি নানাবিধ সমস্যায় জর্জরিত। ঠিক সেই সময়ে বেসরকারি উদ্যোগে উন্নত চিকিৎসার প্রতিশ্রুতি নিয়ে নির্মিত আলহাজ্ব হুসেইন মুহাম্মদ এরশাদ হাসপাতালটি মানুষের মাঝে চিকিৎসা সেবায় আশার আলো দেখাতে পারে। স্থানীয় ব্যক্তি এনামুল ইসলাম জানান, আমাদের উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স থাকলেও সেটির ভালো সেবা পাচ্ছে না এলাকার মানুষ। এরই মধ্যে ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি মহোদয় ওই হাসপাতাল চালু করার খবরে এলাকার মানুষ অকেটাই খুশি।

এ বিষয়ে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন, প্রাথমিক পর্যায়ে এটি ২০ শয্যা বিশিষ্ট হাসাপাতাল হলেও ভবিষ্যতে আরও শয্যায় উন্নীত করা হবে। এর মধ্যে থাকবে ডায়ালোসিস সহ সকল প্রকার প্যাথলজি টেস্ট। সার্বক্ষণিক থাকবে অ্যাম্বুলেন্স সেবা। পরিকল্পনা রয়েছে কার্ডিওলজিস্ট ইউনিট চালু করা।

তিনি আরও বলেন, উত্তরবঙ্গের কোন বাইপাস অপারেশন হয় না। অনেকেই টাকা-পয়সা খরচ করে ঢাকা বা ভারতে যায়। আমি এই হাসপাতালে কার্ডিওলজি ইউনিট চালু করবো। পরিকল্পনা রয়েছে ক্যান্সার ইউনিটও খোলার। এছাড়া যে সকল গর্ভবতী মা থাকবেন তাদেরকে একটি করে কার্ড দেওয়া হবে যাতে তারা গর্ভবতী হওয়া থেকে শুরু করে বাচ্চার মা হওয়া পর্যন্ত পরবর্তীতে বাচ্চা জন্মের ৩ মাস পর্যন্ত সার্বক্ষনিক চিকিৎসকের সহযোগিতা পাবে। শিগগির এটি চালু করা হবে।