সাবেক সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় তদন্তের পর ব্যবস্থা গ্রহন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

0
112

এস,এম,মনির হোসেন জীবন : কক্সবাজারের মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহতের ঘটনা তদন্তের পর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
আজ রোববার স্বরাষ্ট্রমন্ত্রী নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এক প্রেসব্রিফিংয়ে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত রিপোর্টের পর জানা যাবে কী ঘটেছিল। এই মুহূর্তে আমি কোনও মন্তব্য করতে চাই না। আমি যা মন্তব্য করবো তাতেই একটি প্রভাব পড়বে। তাই এখনই কোনও মন্তব্য করতে চাই না।

এই ঘটনায় কোনও পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সেই আলাপ আলোচনা চলছে। তবে,সবকিছুই তদন্তের পর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।
ঈদুল আজহা নিরাপদে দেশবাসী ঈদ উদযাপন করেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদেরকে বলেন, দেশে শান্তিপূর্ণভাবে ও অত্যন্ত নিরাপদে দেশবাসী পবিত্র ঈদুল আজহা পালন করেছেন। ফেরিঘাটগুলোতে মানুষের চাপ ছিল। পদ্মার স্রোত ও ভাঙনের কারণে আমরা মাওয়া ফেরিঘাট বন্ধ করতে বাধ্য হয়েছি। মানুষের নিরাপত্তার স্বার্থেই এটা করা হয়েছে।

সম্প্রতি জঙ্গি হামলার আশঙ্কা, পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় আইএস’র দায় স্বীকারের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিদের স্লিপিং টিম রয়েছে। তবে, তাদের নাশকতা ও হামলার দায় স্বীকারের বিষয়টি প্রচারণা। এগুলো তারা নিজেরাই করে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এমন কিছু টের পেলে তাদের সেই বিষয়টিতে মনোযোগ দিতে হয়, এটা নিয়ম। তাই আইনশৃঙ্খলা বাহিনী সেটিকে অ্যাড্রেস করেছে।
দেশের কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি উল্লেখ করে দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান তিনি।

পুলিশ জানিয়েছে, ওই সেনা কর্মকর্তা তার ব্যক্তিগত গাড়িতে করে অপর একজন সঙ্গীসহ টেকনাফ থেকে কক্সবাজার আসছিলেন। মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া তল্লাশি চেকপোস্টে পুলিশ গাড়িটি থামিয়ে তল্লাশি করতে চাইলে সেনা কর্মকর্তা বাধা দেন। এই নিয়ে তর্কবিতর্কের একপর্যায়ে সেনা কর্মকর্তা তার কাছে থাকা পিস্তল বের করলে পুলিশ গুলি চালায়। এতে সেনা কর্মকর্তা রাশেদ গুরুতর আহত হন। তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
উল্লেখ্য, গত শুক্রবার (৩১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়ায় মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে সিনহা রাশেদ খান নামে সাবেক ওই সেনা কর্মকর্তা নিহত হন।