মুন্সীগঞ্জে সমাজকল্যাণ পরিষদের অনুদানের চেক বিতরণ

0
246

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: বাংলাদেশ সমাজকল্যাণ পরিষদ হতে ২০২২-২৩ অর্থবছরের স্বেচ্ছাসেবী সংগঠনের প্রাপ্ত অনুদান, ব্যক্তি অনুদান এবং চিকিৎসা ও শিক্ষার্থীদের অনুদানের চেক বিতরণ করা হয়েছে। ১১ ই সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে এগারোটার দিকে জেলা প্রশাসন কার্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠনের প্রাপ্ত অনুদান, ব্যক্তির চিকিৎসা অনুদান ও শিক্ষার্থীদের অনুদানের চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু জাফর রিপন পিপিএএ। জেলা সমাজসেবা কার্যালয়ের উপরিচালক নুরুল হক মিয়ার সভাপতিত্বে উক্ত চেক বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুল আলম, মুন্সীগঞ্জ পৌরসভা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা মাসুদুর রহমান। এছাড়া বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উক্ত চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুদান প্রাপ্ত সংগঠনের ব্যক্তিগণ, অনুদান প্রাপ্ত ব্যক্তি ও শিক্ষার্থীরা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উক্ত চেক বিতরণ অনুষ্ঠানে মুন্সীগঞ্জ জেলার প্রতিটি সংগঠনকে ৫৫ হাজার টাকা করে ২১ টি সংগঠনকে ১১ লক্ষ টাকা প্রদান করা হয়। এছাড়া ৮১ জন ব্যক্তির চিকিৎসা অনুদান বাবদ জন প্রতি ৭,২২৫ টাকা করে ৫ লক্ষ ৮৫ হাজার টাকার চেক এবং ১২ জন শিক্ষার্থীর জন প্রতি ৪,৫০০ টাকা করে ৫৪ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

জেলা প্রশাসক আবু জাফর রিপন বলেন, সমাজসেবা অধিদপ্তর হতে সরকার জনগণের আর্থিক সহায়তার জন্য এই চেক দিচ্ছেন। সংগঠনগুলো যাতে আরো উৎসাহী পেয়ে জনগণের কাজে এগিয়ে আসে। এজন্য তাদের সহযোগিতা করা হয়েছে। এছাড়া গরিব ও দুঃখী জনগণ যারা আর্থিকভাবে চিকিৎসা নিতে অসহায় তাদের জন্য সরকার এ চেক দিচ্ছে। এছাড়া গরিব শিক্ষার্থীদের পড়াশোনার উৎসাহ পাওয়ার জন্য তাদের চেকের মাধ্যমে টাকা দেওয়া হচ্ছে। এতে তাদের পড়াশোনার অগ্রগতি হবে, সরকার এটাই কামনা করে। তাই প্রতি বছর সরকার অনুদানের চেক বিতরণ করছেন।