চিতলমারীতে প্রাথমিক স্তরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মহিতুল ইসলাম

0
112

সাগর মন্ডল, চিতলমারী প্রতিনিধি: ক্যাচমেন্ট এরিয়ার শতভাগ প্রাথমিক স্তরের শিক্ষার্থীকে বিদ্যালয়মুখী করা, শিশুদের ঝড়ে পড়ার হার শূণ্যের কোথায় নামিয়ে আনা, বিদ্যালয়ে আনন্দময় পরিবেশে পড়া লেখার ব্যবস্থাকরণ, মিড ডে মিল চালু করণে সহযোগিতা করা , মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার প্রদানসহ প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য চলতি বছরে চিতলমারী উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন এ.কে ফায়জুল হক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিতুল ইসলাম।

এ ছাড়াও সাবেক কর্মস্থল দক্ষিণ বড়বাক সরকারী প্রাথমিক বিদ্যালয় থাকাকালিন তিনি সকল শিক্ষার্থীকে স্কুল ইউনিফর্মের আওতায় আনা, শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা ও প্রাথমিক বৃত্তি পরীক্ষায় কৃতিত্ব অর্জনে সহযোগিতা, সহকর্মীদের সহযোগিতায় নিয়মিত মা সমাবেশের আয়োজন , ছাদ বাগান তৈরি , বৃক্ষ রোপন, ক্যাচমেন্ট এরিয়া বিভিন্নস্থানে উঠান বৈঠকসহ নানা মুখি শিক্ষাবান্ধব কর্মসূচি গ্রহনে তার সুনাম রয়েছে।

সরকারী অর্থের পাশা-পাশি বিভিন্ন সময়ে তিনি ব্যক্তিগত অর্থ ব্যয় করেও বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কাজ করেছেন। প্রধান শিক্ষক মহিতুল ইসলাম উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ার কৃতিত্ব অর্জন করায় সন্তোষ প্রকাশ করেছেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সংশ্লিষ্ট অভিভাবকবৃন্দ।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন জানান, প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ উপজেলা পর্যায়ে ৯ টি ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পর্যায়ে বিজয়ীরা ১২ ও ১৩ সেপ্টেম্বর জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশ গ্রহন করবেন।

তিনি আরো জানান, যোগ্য লোককে যথাযথ ভাবে মূল্যায়ন করলে সবাই বেশি বেশি ভালো কাজ করতে উদ্বুদ্ধ হবেন।