উল্লাপাড়ায় প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে মাসকলাই বীজ ও সার বিতরণ

0
81

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে মাসকলাই বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে ৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে এই বীজ ও সার বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ৬৫ সিরাজগঞ্জ -৪ (উল্লাপাড়া-সলঙ্গা) আসনের জাতীয় সংসদ সদস্য জননেতা তানভীর ইমাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেনের সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা সুর্বণা ইয়াসমিন সুমির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য জননেতা তানভীর ইমাম।

এ সময় অন্যানোর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় মো: মনিরুজ্জামান পান্না, রীবলী ইসলাম কবিতা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো: শাহাবুদ্দিন আহমেদ, রাহাত উদ্দিন প্রমুখ।

খরিপ-২ মৌসুমে ২০২৩-২৪ অর্থ বছরের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার আওতায় প্রথম দিন ৭০ জন কৃষকের মধ্যে ৭ কেজি মাসকলাই বীজ ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়।