দুষ্ট দমনে এবং মানব কল্যাণে শেখ হাসিনা এখনো অদ্বিতীয়: গোপাল এমপি

0
105

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, দুষ্ট দমনে এবং মানব কল্যাণে শেখ হাসিনা এখনো অদ্বিতীয়।

উগ্র সাপ্রদায়িক শক্তি মানব কল্যাণের পরিবর্তে ব্যক্তির প্রাপ্তি এবং ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হিসেবে ধর্মকে ব্যবহার করে তারা হচ্ছে সবচেয়ে বেশি কুলাঙ্গার পাপিষ্ঠ। এই পাপিষ্ঠদের বিরুদ্ধেই শেখ হাসিনার লড়াই। তিনি বলেন, আজ থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব হয়েছিল তার সৃষ্টি ও ধর্মকে রক্ষা করার জন্য। পবিত্র গীতায় কোন জায়গায় তিনি ঘৃণার কথা বলেননি। প্রতিটি মুহূর্তে প্রতিটি জায়গায় তিনি মানব কল্যাণ, মানবতার কথা বলেছেন। প্রত্যেকটা ধর্মই মনুষত্ব মানবতার কথা বলে। কাজেই যারা নিজ ধর্মকে ভালবাসে তাদের প্রত্যেকটি ধর্মের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন আবশ্যক।

দিনাজপুরের বীরগঞ্জ কেন্দ্রীয় মহানাম যজ্ঞানুষ্ঠান প্রাঙ্গণে ৬ সেপ্টেম্বর বুধবার বিকাল ৫ টায় জন্মাষ্টমী উদযাপন পরিষদ কমিটির আয়োজনে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী মহোৎসব উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদ কমিটির সভাপতি উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক কালিপদ রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা, ডিসি রায়, বীরগঞ্জ থানার ওসি আব্দুর রাজ্জাক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোনায়েম মিয়া, রাজ দেবোত্তর ট্রাষ্টের সদস্য বিমল চন্দ্র রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মহেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক গোপাল দেব শর্ম্মা, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দীপঙ্কর রাহা বাপ্পী, কেন্দ্রীয় মহানাম যজ্ঞানুষ্ঠানের সভাপতি ভবেশ চন্দ্র রায়, সাবেক সভাপতি গিরিজা নাথ দাস, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রশান্ত কুমার সেন, জেলা পরিষদের সাবেক সদস্য মো. আতাউর রহমান, বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন।

এদিকে পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষ্যে কাহারোল উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্র ও ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।