মায়ের সাথে গোসলে নেমে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

0
117

এস.এম. সাইফুল ইসলাম কবির,বাগেরহাট:বাগেরহাটের ফকিরহাটে মায়ের সাথে পুকুরে গোসলে নেমে পানিতে ডুবে সাড়ে চার বছরের এক শিশুকন্যার মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার দোহাজারী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিশু অঙ্কিতা দাস ওই এলাকার পলাশ দাস ও অনিতা দাসের কন্যা।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী পুলিশ পরিদর্শক (ওসি) বাবুল আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফকিরহাট উপজেলার ডহাজারী গ্রামের মৎস্য খামারি পলাশ দাসের স্ত্রী অনিতা দাস প্রতিদিনের মতো তার চার বছরের শিশু অঙ্কিতা দাসকে সাথে নিয়ে বাড়ির পশ্চিম পাশের পুকুরে গোসল করতে নামেন।

গোসল করা অবস্থায় মায়ের অসাবধানতায় শিশুটি পুকুরের পানিতে ডুবে যায়। কিছু সময় পর শিশুটিকে না দেখতে পেয়ে তার মা ডাক-চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ছুটে আসে। প্রায় আধাঘণ্টা চেষ্টার পর স্থানীয়রা পুকুরের তলদেশ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে।পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুরে অঙ্কিতা তার মায়ের সাথে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায়। মায়ের অসতর্কতায় শিশুটি হঠাৎ পুকুরের পানিতে পড়ে যায়। শিশুটির মা দ্রুত তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মোহেতেশাম আরা নেছা জানান, শিশুটিকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা। পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আলীমুজ্জামান জানান, খবর পেয়ে থানা পুলিশ মরদেহের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে মরদেহ উদ্ধার করে। পরে আইনি প্রক্রিয়া শেষে শিশুটির মরদেহ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।