শ্রীনগরে কোলাপাড়া-দোগাছি খানাখন্দে ভরা রাস্তায় দুর্ভোগ

0
140

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার কোলাপাড়ায় খানাখন্দ রাস্তায় এলাকাবাসীর দুর্ভোগ পোহাতে হচ্ছে। উত্তর কোলাপাড়া ২নং ওয়াডের ফিউচার প্লান আবাসন অফিস থেকে ৩নং ওয়ার্ডের দোগাছি বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার এলজিইডি’র কাঁচা রাস্তা সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়েছে। পুরো রাস্তা জুড়ে কাঁদামাটি ও অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এ অবস্থায় বৃষ্টিতে সড়কের বিভিন্ন স্থানে পানি জমে মানুষের চলা ফেরায় ভোগান্তি বেড়েছে। নাজুক রাস্তায় মানুষ বাধ্য হয়ে দীর্ঘ পথ পাঁয়ে হেটেই পাড়ি দিচ্ছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের সংযোগের শাখা রাস্তাটি দোগাছি সাবেক উপ-প্রধানমন্ত্রী মরহুম শাহ মোয়াজ্জেম হোসেনের বাড়ি হয়ে উত্তর কোলাপাড়া পর্যন্ত কাঁচা রাস্তার বেহাল দশা। সংস্কারের অভাবে সড়কের বিভিন্ন জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে বৃষ্টির পানি জমে থাকায় যানবাহন চলাচল প্রায় অসম্ভব হয়ে পড়েছে। বাধ্য হয়েই পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে মোটরসাইকেল ও বাইসাইকেল নিয়ে যাতায়াত করছেন।

এলাকাবাসী জানান, কাঁচা রাস্তাটি নির্মাণের পর আর কার্পেটিং হয়ে উঠেনি। এই পরিস্থিতিতে হাজার হাজার মানুষ যাতায়াতে ভোগান্তির শিকার হচ্ছেন। বিশেষ করে অসুস্থ রোগীকে জরুরী চিকিৎসার জন্য হাসপাতালে নিতে বেহাল রাস্তায় ভোগান্তিতে পড়তে হচ্ছে রোগীর স্বজনদের। এলাকার প্রান্তি কৃষকরা বলেছেন, উৎপাদিত কৃষি পণ্য বাজার জাতকরণ ও সংরক্ষণে বেহাল রাস্তার কারণে অতিরিক্ত খরচবহন করতে হচ্ছে তাদের। এতে ফসলের কাঙ্খিত লাভের অংশ পাওয়া যাচ্ছেনা। মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তা সংস্কারের দাবিতে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

কোলাপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মাহবুব আলম জানান, কয়েকদিন যাবত আমার ওয়ার্ডের দিকে রাস্তার গর্তে মাটি ফেলে হচ্ছে। ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য নাজমুল হক সুমন জানান, বেহাল রাস্তার উন্নয়ন কাজের প্রায় দুই শতাধিক মানুষের স্বাক্ষর নিয়ে উপজেলার সংশ্লিষ্টজনদের কাছে আবেদন করেছি। এই মর্মে মাঝে মধ্যে কাঁচা রাস্তা মেরামত করতে দেখা যায়। বৃষ্টির কারণে এখন রাস্তার বিভিন্ন জায়গায় কাঁদামাটি জমে মানুষের চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে।

শ্রীনগর উপজেলা (এলজিইডি) প্রকৌশলী মো. মহিফুল ইসলাম জানান, এই রাস্তার জন্য কোন বরাদ্দ হয়নি। আপাদত রাস্তা সংস্কারের কাজ চলছে। রাস্তাটি পাকা করণের জন্য বরাদ্দ চাওয়া হচ্ছে।