বুক চিতিয়ে লড়ে ২৩১ রানের টার্গেট দিল নেপাল

0
135

হারলেই বিদায়, জিতলেই সুপার ফোর। এমন সমীকরণকে সামনে রেখে এশিয়া কাপে বাঁচা-মরার ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও নেপাল। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে স্রেফ উড়ে যাওয়া নেপাল আজ ভারতের বিপক্ষে দারুণ ব্যাটিং করেছে। ওপেনার আসিফ শেখের ফিফটিতে সবকটি উইকেট হারিয়ে ২৩০ রান সংগ্রহ করেছে আসরের নবাগত দলটি।

সোমবার (৪ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার পাল্লেকেল স্টেডিয়ামে টস জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক রোহিত শর্মা। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে নেপালকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার কুশল বুর্তেল এবং আসিফ শেখ। দুজনের উদ্বোধনী জুটিতেই নেপাল ৯.৫ ওভার ব্যাট করে স্কোর বোর্ডে তোলে ৬৫ রান।

নেপালিদের সাবলিল ব্যাটিং দেখে অবাক হচ্ছিলেন অনেকেই। যদিও তাদের এই সাবলির ব্যাটিংয়ে ভারতীয় ফিল্ডারদের অবদান ছিল অনেক। শুরুতেই তিনটি ক্যাচ মিস করেছেন ভারতীয় ফিল্ডাররা। যে কারণে ভয়-ডরহীন ব্যাট করে ১০ ওভারের আগেই ৬৫ রান তুলে এরপর বিচ্ছিন্ন হন তারা।

দশম ওভারের পঞ্চম বলে (৯.৫) গিয়ে প্রথম উইকেটের দেখা পায় ভারত। শার্দুল ঠাকুরের বলে খোঁচা দিতে গিয়ে উইকেটের পেছনে ইশান কিশানের হাতে ক্যাচ দেন কুশাল। এরপর ক্রিজে এসে থিতু হতে পারেননি ভিম সার্কি। রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। বিদায়ের আগে ১৭ বলে ৭ রান করেন এই ব্যাটার।