মানিকগঞ্জে অবুঝ ৩ শিশুর নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

0
444

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : সোমবার সকাল নয়টায় মানিকগঞ্জের সাটুরিয়ার তিল্লি বাজারে অবুঝ ৩ শিশুদের নামে হয়রানি ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা করায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। এসময় গ্রামের কয়েকশত মানুষ এতে অংশ নেয়।

জেলা জজ কোর্টের আইনজীবী ও তিল্লি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্ব এবং তিল্লি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুরসালিন বাবুর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, প্যানেল চেয়ারম্যান মনির হোসেন, সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ, উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি এস এম বাহের, তিল্লি ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আহাম্মদ আলী মদে, ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি নাজিরুল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ মিয়া, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাহাজ উদ্দিন প্রমূখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বক্তারা বলেন, একটি দূর্ঘটনাকে হত্যা বলে প্রতিষ্ঠিত করার অপচেষ্টা অত্যন্ত দুঃখজনক। প্রভাবশালী কারও ফাঁদে পরে আব্দুল মালেক তার ছেলে হত্যার দায়ে অপ্রাপ্ত বয়স্ক ছেলেদের নামে হত্যা মামলা করেছে। দূর্ঘটনাকে হত্যা হিসেবে প্রতিষ্ঠিত করতে আব্দুল মালেক তার ছেলের খেলার সাথীদের প্রকৃত বয়েস গোপন করেছে। আমরা এলাকাবাসী ঘৃণ্যজনক এই অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্যঃ গত ২০ আগষ্ট দুপুরে তিল্লি ব্রিজ এলাকায় বন্ধুদের সাথে নদীতে নেমে নিঁখোজ হয় সাটুরিয়া উপজেলার তজবি ডাঙ্গা গ্রামের আব্দুল মালেকের ছেলে অপূর্ব ওরফে আলামিন (১২)। নিঁঁখোজের তিনদিন পর সদর উপজেলার শানবান্দা এলাকা থেকে একটি শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। লাশটি আলামিনের কিনা তা নিশ্চিত হতে বর্তমানে ডিএনএ পরিক্ষাধীন অবস্থায় আছে। এ ঘটনায় আলামিনের খেলার সাথী আব্দুল্লা (৯), সিয়াম (৯) ও স্বাধীনের (১২) নাম উল্লেখ করে অজ্ঞাত আরও চার জনের নামে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গুম ও হত্যা মামলা করে নিঁখোজ আলামিনের পিতা আব্দুল মালেক।