লাহোরের অনার্স বোর্ডে মিরাজ-শান্ত

0
163

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনার্স বোর্ডে নাম লিখলেন নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয়ের ম্যাচে দুজনই সেঞ্চুরি তুলেছেন। তাতে জায়গা করে নিয়েছেন সম্মানজনক ওই তালিকায়।

পাঁচ বছর পর ওেয়ানডেতে ওপেনিংয়ে ব্যাটিং করার সুযোগ পান মিরাজ। ওপেনিংয়ে নেমেই ১১৯ বলে ১১২ রান করে রিটায়ার্ড হার্ট হন। ডানহাতি এই অলরাউন্ডারের পর সেঞ্চুরি করেছেন শান্তও। রান আউটের আগে ১০৫ বলে ১০৪ রান করেন বাঁহাতি এই ব্যাটার। তৃতীয় উইকেটে এই দুইজনের ১৯৪ রানের জুটির ওপর দাঁড়িয়ে বাংলাদেশ ৩৩৪ রানের পাহাড় গড়ে। শেষমেষ ওই পাহাড়েই চাপা পড়ে আফগান ব্যাটিং লাইনআপ।

শান্ত ও মিরাজেরটিসহ লাহোরে ওয়ানডেতে মোট সেঞ্চুরি ৪৩টি। বাংলাদেশি ব্যাটাররা করেছেন ৩ সেঞ্চুরি। মিরাজ-শান্তর আগে সেঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল। ২০০৮ এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ১২৬ বলে ১০৯ রানের ইনিংস খেলেছিলেন আশরাফুল।

ম্যাচ শেষে বাংলাদেশের দুই সেঞ্চুরিয়ান লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডের সামনে ছবি তুলেছেন। আপতত মার্কার দিয়েই শান্ত ও মিরাজের অর্জন অনার্স বোর্ডে তুলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শান্ত ও মিরাজের ছবি তুলে পিসিবি তাদের অফিশিয়াল ফেসবুক পেজে পোস্ট করে ক্যাপশনে লিখেছে, ‘বাংলাদেশের সেঞ্চুরিয়ান মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত তাদের নাম লিখিয়েছেন গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে।’

ছবিটি মিরাজ তার ফেসবুক পেজেও পোস্ট করেছেন। ছবিতে দেখা গেছে, মিরাজ নিজের নাম খুঁজছেন লাহোরের অনার্স বোর্ডে! পোস্টের নিচে মিরাজের অনন্য এই অর্জন নিয়ে ভক্তরা অনেক ইতিবাচক মন্তব্য করেছেন।