স্বপ্নের এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে যান চলাচল শুরু

0
133

যানজটের নগরীতে এয়ারপোর্ট থেকে মাত্র ১৫ মিনিটে ফার্মগেট আসা-যাওয়া, যা কল্পনাও করা যেতো না। এখন সেটি বাস্তব ও দৃশ্যমান। দেশের প্রথম দ্রুত গতির উড়াল সড়ক বা এলিভেটেড এক্সপ্রেসওয়ে সাধারণ মানুষের জন্য খুলে দেয়ার মধ্যে দিয়ে উন্নয়নের অরেক দিগন্ত উন্মেচোনের পাশাপাশি, স্বপ্ন বাস্তব রূপ লাভ করেছে।

রোববার সকাল ৬টায় উড়াল সড়কে উঠা ও নামার সবগুলো ব্যারিকেট সরিয়ে দেয়া হয়।

যানজটে নাকাল ছিল নাগরিক জীবন। বিশেষ করে অফিসগামী বা যে কোন দিকে রওয়ানা দিলে সবচেয়ে বড় বাধা ছিল যানজট। ভোগান্তি বেশি ছিল এয়ারপোর্ট রোডে। এখানকার তীব্র যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকা ছিল প্রত্যাহিক ও স্বাভাবিক।

দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম অংশ খুলে দেয়া হয় আজ ভোর ছয়টা। এ কারণে এ ভোগান্তি থেকে কিছুটা হলেও মুক্তি পায়েছেন নগরবাসী। এমনটা শুনা গেলো তাদের মুখেই।

তারা জানান, প্রথম এলিভেটেড এক্সপ্রেওয়েতে ওঠার জন্য ভোররাতে উঠেছেন। জানান দ্রুত গতির এ উড়াল সড়ক বড় আর্শিবাদ। যেখানে কয়েক ঘন্টা যানজটে বসে থাকতে হতো সেখানে মাত্র ১৫ মিনিটে চলে যাওয়া যাচ্ছে। আর সেজন্যই বেশ উচ্ছ্বসিত নগরবাসী।

১৯ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ এই এক্সপ্রেসওয়ের গতকালই উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার ভোর ৬টায় সব ধরনের যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয় এক্সপ্রেসওয়েটি।