গাইবান্ধায় পুলিশের সঙ্গে বিএনপির ধাওয়া-পাল্টাধাওয়া, আহত ২০

0
125

ছাদেকুল ইসলাম রুবেলঃ,গাইবান্ধাঃ গাইবান্ধায় বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে জেলা বিএনপি কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহীদ মিনার অতিক্রম করার সময় এ সংঘর্ষের ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের করেন বিএনপি।

শোভাযাত্রাটি শহীদ মিনার মোড় পার হয়ে ডিবি রোডের দিকে যাওয়ার সময় পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের বাধা অতিক্রম করে শোভাযাত্রাটি সামনে দিকে অতিক্রম করার সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিএনপির নেতাকর্মীদের লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় পুলিশসহ অনন্ত বিএনপির ২০ নেতাকর্মী আহত হন।পরে বিএনপি কার্যালয় থেকে জেলা বিএনপির উপদেষ্টা আলমগীর সাদুল্যা দুদু, বিএনপি কার্যালয়ের পিয়ন আলম ও গোরস্থান মোড় থেকে লিটন নামের একজনকে আটক করে পুলিশ।

গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী টিটুল বলেন, আমাদের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করেননি। আমাদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে ২০-২২ জন নেতাকর্মীকে আহত করেছে। তিনজনকে আটক করেছে।

এ বিষয়ে গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ধ্রুব জ্যোতি গোপের কাছে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।