ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ফ্যান-লাইট অকেজো, রোগীদের দুর্ভোগ চরমে

0
162

মো: ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ নানাবিধ সংকটে জর্জরিত হয়ে পরেছে ৫০ শয্যাবিশিষ্ট ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। রোগীদের শয্যায় ব্যবহৃত অধিকাংশ ফ্যান-লাইট অকেজো হয়ে পরে আছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) রাত ৮ টায় সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখা গেছে, নিউমোনিয়ায় ওর্য়াডে ১৫ টি ব্যাডের বিপরীতে ১০ টি ফ্যান থাকলেও এদের মধ্যে ১ টি ফ্যান অকেজো অপরদিকে ডায়রিয়া ওয়ার্ডে ২০ টি ব্যাডের বিপরীতে ফ্যান সংখ্যা ১১টি এর মধ্যে ২ টি ফ্যান অকেজো পরে আছে। বারান্দায় ৮ টি ব্যাড এর বিপরীতে ১ টি ফ্যান আছে, নেই পর্যাপ্ত আলোর ব্যাবস্থা। এদিকে ৩ তলায় পুরুষ ওয়ার্ডে ১ টিও ফ্যান নেই।

বরহিত ইউনিয়নের লাবিব মিয়া তার ৯ মাস বয়সী ছেলে কে নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। তিনি বলেন, আমাদের বেডের উপরে ফ্যান থাকলেও অকেজো হওয়ায় সেরি ঘুরছে না বাধ্য হয়ে বাজার থেকে ফ্যান নিয়ে এসেছি।

ডায়রিয়া নিয়ে ভর্তি এক রোগীর স্বজন আরিফুর হক বলেন, সিলিং ফ্যান না থাকায় অসহনীয় গরমে আমার রোগী আরও বেশি অস্বস্তিবোধ করছিলেন। তাই বাধ্য হয়ে বাজার থেকে হাতপাখা কিনে এনেছি। ফলে এই গরমে খুব ভোগান্তি পোহাতে হয়েছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. লোপা চৌধুরী বলেন, এটি নিয়ে এইচইডি কাজ করছে। গতকাল তারা দেখে গেছে। দ্রুত ফ্যান এবং লাইটের সংকট দূর হবে। সেইসাথে বেশ কয়েকটি আইপিএস এর জন্য আবেদন করেছি আশা করছি শিগগিরই সেগুলো চলে আসবে।