মায়ামির জার্সিতে নতুন রেকর্ডের হাতছানি মেসির

0
160

আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসির প্রভাবটা বেশ ভালোই টের পাচ্ছে যুক্তরাষ্ট্র। মেসির আগমনের পর থেকেই বিশ্বজুড়ে এখন আকর্ষণের কেন্দ্রে যুক্তরাষ্ট্রের ঘরোয়া লিগগুলো। অভিষেকের এক মাসের মধ্যে ইন্টার মায়ামিকে প্রথম শিরোপা জয়ের স্বাদও দিয়েছেন মেসি। আর্জেন্টাইন তারকার সামনে সুযোগ ইন্টার মায়ামির জার্সিতে নতুন একটি রেকর্ড ভাঙার।

মায়ামির জার্সিতে এরইমধ্যে নিজের জাত চিনিয়েছেন মেসি। ৮ ম্যাচেই ১১ গোল করেছেন ৩৬ বছর বয়সী এই তারকা। দলকে লিগস কাপের শিরোপা জেতানোর পর মেসির সামনে সুযোগ ইউএস ওপেন কাপের শিরোপাও নিজেদের করে নেওয়ার। পাশাপাশি মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক ম্যাচেও দ্যুতি ছড়িয়েছেন মেসি। মাত্র ৩০ মিনিটের জন্য মাঠে থাকলেও গোল করতে ভুল করেননি আর্জেন্টাইন কিংবদন্তি।

আর্জেন্টাইন এই তারকার সামনে সুযোগ কাম্পানা ও হিগুয়েনকে ছাড়িয়ে মায়ামির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার খেতাব নিজের করে নেওয়ার। ইতোমধ্যেই ৮ ম্যাচে মেসির নামের পাশে ১১ গোল। আর তালিকার শীর্ষে থাকা হিগুয়েনের ৭০ ম্যাচে ২৯ গোল। আর দ্বিতীয় অবস্থানে আছেন কাম্পানা। ৫৩ ম্যাচে ১৬ গোল করেছেন এই ফরোয়ার্ড। হিগুয়েনকে ছুঁতে মেসির চাই আর ১৮ গোল। যা মেসির জন্য খুব একটা কঠিন নয়। আগামী কয়েকটি ম্যাচেই হিগুয়েনকে ছাড়িয়ে মায়ামির ইতিহাসের সবোর্চ্চ গোলদাতা বনে যাবেন মেসি এমনটাই প্রত্যাশা ভক্তদের।

ইন্টার মায়ামিকে তাদের ইতিহাসের প্রথম শিরোপা জেতানোর পথে লিওনেল মেসি নিজেও অংশ হয়েছেন আরেক ইতিহাসের। ফুটবলে মেসির থেকে বেশি শিরোপা জেতেননি আর কেউ। ব্রাজিলিয়ান দানি আলভেজকে টপকে মেসির নামের পাশে এখন ৪৪টি শিরোপা।