নেত্রকোনাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এম এস ফুয়াদ

0
95

ইকবাল হাসান, ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধিঃ পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে নেত্রকোণাবাসীকে ঈদের বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন মিনহাজ শিহাব ফুয়াদ।

তিনি জেলা কৃষকলীগের সহ-সভাপতি ও বাংলা টিভি’র প্রতিষ্ঠাকাল হতে ময়মনসিংহ বুরো চীফ হিসেবে কর্ম আছেন।

তিনি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মরহুম আবুল হোসেন ভূঁইয়ার ছেলে।

তিনি ১৯৭১ সালের সেপ্টেম্বর মাসে মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে ভারতের মেঘালয় রাজ্যের বাংলাদেশ সীমান্তে অবস্থিত ‘‘মহেশখলা ইয়ুথ রিসেপশন গেরিলা ক্যাম্পে’’ সাড়ে ৭বছর বয়সে সাব মেশিনগান হাতে সামরিক প্রশিক্ষণে অংশ নেয়।

প্রশিক্ষক হিসেবে ছিলেন ১১নং সেক্টরের মহেশখলা সাব সেক্টরের একজন গেরিলা যোদ্ধা। মাস ব্যাপি এই প্রশিক্ষনের আয়োজক ছিলেন ফুয়াদের পিতা ও ভি.টি.আই কিশোরগঞ্জ’র সাবেক অধ্যক্ষ এবং ক্যাম্পের কর্মকর্তা সুবেদার (অবঃ) আবুল হোসেন ভূঁইয়া।

এম এস ফুয়াদ বলেন, ঈদুল আযহা মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। খুশি আর আনন্দের বার্তা নিয়ে শনিবার (১আগষ্ট) পবিত্র ঈদুল উল আযহা। ঈদ সব শ্রেণী-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন।

এবার ঈদুল আযহা এমন একটি সময়ে সমাগত যখন বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত সমগ্র বিশ্বের মানবসমাজ। আমরা অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আপনজনকে হারিয়েছি। সারা দেশে অর্থনৈতিক কর্মকান্ড স্থবির হয়ে পড়েছে। দীর্ঘদিন লকডাউনে থেকে মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিসহ।

এমনই সময় ঈদ এসেছে আনন্দের বার্তা নিয়ে। তাই জনসমাগম এড়িয়ে সচেতনতার সঙ্গে ঘরে থেকেই ঈদ উদযাপন করতে হবে।

পরম করুনাময় আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি- মানুষের জীবন থেকে দূরীভূত হোক সব মহামারি, দুঃখ, সুখ-শান্তি ও সমৃদ্ধির ধারায় প্রবাহিত হোক বিশ্ববাসী।