২ লাখ ডলার মুচলেকার বিনিময়ে জামিন পেয়েছেন ট্রাম্প

0
88

প্রেসিডেন্ট নির্বাচনের ফল পাল্টে দেয়ার চেষ্টা মামলায় আত্মসমর্পণ করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বৃহস্পতিবার আটলান্টার কারাগারে আত্মসমর্পণের পর তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে ২ লাখ ডলার মুচলেকার বিনিময়ে জামিনে মুক্তি পান তিনি। বর্তমানে ফুলটন কাউন্টি জেলের নথিভুক্ত কয়েদি ট্রাম্প। যা মার্কিন ইতিহাসে প্রথম।

পি০১১৩৫৮০৯- এই কয়েদি নাম্বারটি মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। নির্বাচনের ফল কারচুপির চেষ্টা মামলায় আত্মসমর্পণের পর তাকে এই নাম্বার দেয় আটলান্টার ফুলটন কাউন্টি কারাগার।

এছাড়া ট্রাম্পকে গ্রেপ্তার দেখিয়ে আসামি হিসেবে তার মাগশট বা মুখচ্ছবি নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করে জেল কর্তৃপক্ষ। এর ফলে মার্কিন ইতিহাসে এই প্রথম দেশটির কোনো সাবেক প্রেসিডেন্টের মাগশট। গত পাঁচ মাসে ৪ বার গ্রেপ্তার হলেও পুলিশের খাতায় এই প্রথম আসামি হিসেবে নাম উঠলো ট্রাম্পের।

এর আগে বৃহস্পতিবার বিকালে নিউ জার্সি থেকে প্রাইভেট উড়োজাহাজে করে জর্জিয়া পৌঁছান ট্রাম্প। পরে মোটর শোভাযাত্রা করে ফুলটন কাউন্টি জেলে যান তিনি। কারাগারে প্রবেশের পর ২০ মিনিট অবস্থান করে দুই লাখ ডলারের মুচলেকায় জামিনে বেরিয়ে আসেন ট্রাম্প। এ সময় তার আঙুলের ছাপ ও ছবি তুলে রাখেন কারা কর্তৃপক্ষ।

এ নিয়ে চারটি পৃথক মামলায় ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগের সংখ্যা দাঁড়ালো ৯১টি। যা ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে কঠিন আইনি জটিলতায় ফেলবে ট্রাম্পকে।