শ্রীনগরে ৭টি অবৈধ ড্রেজার উচ্ছেদ, ৫ লাখ টাকা জরিমানা

0
157

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে অড়িয়ল বিলের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭টি অবৈধ ড্রেজার উচ্ছেদ ৪টি মামলায় ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শ্রীনগর উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাফফাত আরা সাইদ এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। বির্স্তীণ অড়িয়ল বিলের শ্রীনগরের ষোলঘর এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০’র আওতায় ৪টি ড্রেজারকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় ৭টি অবৈধ ড্রেজার মেশিন বিনষ্ট করার পাশাপাশি অপর একটি মামলায় সড়ক পরিবহন আইনের আওতায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাইদ বলেন, আড়িয়ল বিলসহ উপজেলার সর্বত্র মোবাইল কোর্টের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অপর একটি সূত্র জানায়, হাঁসাড়া এলাকার লস্করপুর আড়িয়ল বিলের কৃষি জমিতে যত্রতত্রভাবে হাউজিং ব্যবসায়ীদের বিভিন্ন ধরণের অসংখ্য সাইবোর্ড লাগানো হয়েছে।

এছাড়া আলমপুর বাজার সংলগ্ন খালে ড্রেজার অবৈধ ড্রেজারে ভরাট বাণিজ্য চলছে। বাড়ৈখালী সড়কের আলমপুর (আশুলিয়া) ও শ্রীধরপুরের বিলের কৃষি জমি ভরাট করা হচ্ছে।