কিছু দুর্নীতিবাজ ব্যবসায়ী দেশ চালাচ্ছে : আমির খসরু

0
156

বর্তমানে কিছু দুর্নীতিবাজ ব্যবসায়ী দেশ চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার (১৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

আমির খসরু বলেন, এই দুর্নীতিবাজ ব্যবসায়ীরা নিজেদের ব্যবসা যেভাবে চালায় সেভাবে দেশটাও চালানোর চেষ্টা করছে। তারা ব্যাংক লুটপাট, শেয়ার মার্কেট লুটপাট, মেগা প্রজেক্টের নামে লুটপাট করছে।

তিনি বলেন, সংসদের ৩০০ আসনের মধ্যে ৭০ থেকে ৮০ পার্সেন্ট ব্যবসায়ী। তারা কোনো রাজনীতিবিদ না। কিন্তু তারাই দেশ পরিচালনা করছে।

বিএনপির এই নেতা বলেন, আমার মনে হয় না আওয়ামী লীগ বলে কোনো রাজনৈতিক দল আছে। কারণ, এ দলের নেতাকর্মীরা ভোট চুরি, টেন্ডারবাজি ও জায়গা দখল ছাড়া কিছুই শেখেনি।

আমির খসরু বলেন, সরকার গঠন করবে দেশের জনগণ। কিন্তু এই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তাদের সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। এরা দখলদার।

সভায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগ‌রিক ঐক্যের সভাপ‌তি মাহমুদুর রহমান মান্না, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ অনেকেই উপস্থিত ছিলেন।