ঠাকুরগাঁওয়ে সাঈদীকে নিয়ে স্ট্যাটাস: পদ হারালেন ছাত্রলীগ নেতা

0
81

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি :মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর ঘটনায় ফেসবুকে শোক প্রকাশ করে আবেগঘন স্ট্যাটাস দেওয়ায় ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় ছাত্রলীগ নেতার বর্তমান পদ ও প্রাথমিক সদস্য পদ স্থগিত করা এবং আরেক জনকে কারণ দর্শানোর নোটিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নবাব হোসেন।

এর আগে বুধবার (১৬ আগস্ট) রাতে পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক নবাব হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পদ স্থগিত ও কারণ দর্শানোর নোটিশ প্রাপ্ত নেতারা হলেন উপজেলার সেনগাঁও ইউনিয়নের ছাত্রলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক ইউসুব ইসলাম ও ৫ নম্বর সৈয়দপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান।

এই বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নবাব হোসেন জানান, ইউসুব ও মেহেদী তাদের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতাকে নিয়ে ফেসবুকে আবেগঘন পোস্ট দেয়। যা ছাত্রলীগের দলীয় শৃঙ্খলার পরিপন্থী।

এ কারণে ৩ মাসের জন্য ৯ নম্বর সেনগাঁও ইউনিয়ন ছাত্রলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক ইউসুব ইসলামকে বর্তমান পদ ও প্রাথমিক সদস্য পদ স্থগিত ও ৫ নম্বর সৈয়দপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। এছাড়াও তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে আবেদন করা হবে।