এবারের নির্বাচন নিয়ে বিদেশিরা উতলা হয়ে পড়েছে : প্রধানমন্ত্রী

0
184

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেসব দেশ আমার পিতার হত্যাকারীদের আশ্রয় দিয়ে রেখেছে তাদের মুখেই আজ স্বচ্ছ নির্বাচন, জবাবদিহিতা ও মানবাধিকারের কথা শুনতে হচ্ছে। এবারের নির্বাচন নিয়ে তারা হঠাৎ করেই অনেক বেশি উতলা হয়ে পড়েছে। একের পর এক তাদের দেশের লোক আসা শুরু করেছে। এটা কেনো? কারণটা কি? বিএনপি এখন তাদের চোখের মণি।

আজ বুধবার (১৬ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ভোটের কারচুপি শুরু হয় জিয়াউর রহমানের আমলে। সেই বিএনপি এখন সুষ্ঠু নির্বাচনের কথা বলছে কোন মুখে। আমার পিতার হত্যার বিচার পেতে আমাকে ৩৫ বছর অপেক্ষা করতে হয়েছে। তখন আমাদের মানবাধিকার কোথায় ছিল?

প্রধানমন্ত্রী বলেন, যে বিএনপি দেশের মানুষের অধিকার কেড়ে নিয়েছে, সেই বিএনপিকে নিয়েই বিদেশিরা এখন বেশি মাতামাতি করছে। আমরা দেশের মানুষের জন্যই কাজ করছি। জাতির পিতার স্বপ্ন পূরণে আমি অনেক কষ্ট করছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমানই প্রথম মানুষের ভোটের অধিকার কেড়ে নেন। তখন বিচার চাওয়ার অধিকারও কারও ছিল না। আজকে যখন আমার কাছে কেউ কারও হত্যার বিচার চায়, তখন আমি ভাবি- আমার তো একুশ বছর বিচার চাওয়ার অধিকার ছিল না।

প্রধানমন্ত্রী আরও বলেন, যারা আমার পিতা ও পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করে, তারা নিয়মিত আমাদের বাসায় যাতায়াত করতো। মীরজাফরের যে পরিণতি হয়েছিল, খন্দকার মোশতাকেরও একই পরিণতি হয়েছে। আলেচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও বক্তব্য দেন।