নবগ্রাম দাখিল মাদরাসায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

0
75

মো.নুর আলম, গোপালপুর(টাঙ্গাইল)প্রতিনিধি:টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নবগ্রাম দাখিল মাদরাসায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে মঙ্গলবার শ্রদ্ধা-ভালোবাসায় বাঙালির অবিসংবাদিত নেতাকে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা স্বরণ করেন।

কর্মসূচির মধ্যে ছিল-বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বৃক্ষরোপণ, কবিতা আবৃত্তি, হামদ-নাত, কোরআন তেলোয়াত, বঙ্গবন্ধুর আত্মজীবনী, খাবার বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিল। এসব কর্মসূচি থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

মাদরাসা পরিচালনা পরিষদের (এডহক কমিটি) সভাপতি মোঃ মিন্টু মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন সুপার মাওলানা মোঃ হাফিজুর রহমান।

সহকারি শিক্ষক হুমায়ুন কবিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক মাওলানা মোঃ সাইফুল ইসলাম, মাওলানা আবুল হোসেন, আব্দুস সালাম, সিমা খাতুন প্রমূখ।

এ সময় সহকারি শিক্ষক লুৎফর রহমান, আমিনুল ইসলাম, লিপি খাতুন, সেলিনা আক্তার, শাহিনুর রহমান, হুমায়ুন খালিদ, অফিস সহকারি আব্দুর রহমান, অভিভাবক সদস্য আমির আলী ও রঞ্জু মিয়াসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণকারী সেরা শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে উপস্থিত সকলে গণভোজ ও বিশেষ মোনাজাত করেন।