ফুলবাড়ীতে মাদ্রাসার নব-নির্মিত চরতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন

0
195

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির খাজাপুর একরামিয়া ফাযিল  মাদ্রাসার নব-নির্মিত চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকাল ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনের শুভ উদ্বোধন করেন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড: মোস্তাফিজুর রহমান ফিজার এম.পি, সভাপতি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। তিনি উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, ভবন দিয়েছি শিক্ষার মান বাড়াতে হবে। শিক্ষার মান না বাড়লে দেশ ও জাতির উন্নতি হবেনা। সেদিকে লক্ষ্য রেখে শিক্ষকদেরকে গুরুত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আতাউর রহমান মিল্টন। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ মোঃ মুরাদ হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসেবে দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এসএম শাহিনুর ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শ্রী মঞ্জুরায় চৌধুরী, এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান মওলানা নাবিউল ইসলাম, মাদ্রাসার অধ্যক্ষ এইচএম মাহবুবুর রহমান, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মোঃ আব্দুল সালাম, মাদ্রাসার ইংরেজী সহকারী অধ্যাপক ছদরুল আমিন, বেতদিঘী ইউপি চেয়ারম্যান শাহ্ মোঃ আব্দুল কুদ্দুস সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন মাদ্রাসারা সুপারগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মাদ্রাসার ছাত্রছাত্রী এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ। অনুষ্ঠানের সার্বিক স ালনায় ছিলেন উক্ত মাদ্রাসার অফিস প্রধান আব্দুস সাত্তার।

দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এসএম শাহিনুর ইসলাম জানান, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের বাস্তবায়নে এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এর সহযোগিতায় ২ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট এই একাডেমিক ভবনটি নির্মাণ করা হয়েছে।