হিজড়া সেজে চাঁদাবাজির অভিযোগ, গ্রেফতার ৮

0
167

মনির হোসেন জীবন: রাজধানীর মিরপুরে হিজরা সেজে চাঁদাবাজি করার অভিযোগে ৮ জনকে গ্রেফতার করেছে মিরপুর মডেল থানা পুলিশ।

আজ শনিবার দুপুরে মিরপুর মডেল থানার টেকনিক্যাল মোড় এলাকায় চাঁদাবাজি করার সময় হাতেনাতে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ বলছে, গ্রেফতারকৃতরা সবাই পুরুষ। কিন্তু তারা হিজরা সেজে বিভিন্ন স্থানে দীর্ঘ ধরে চাঁদাবাজি করে আসছিল।

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ হোসেন ওরফে শিলা হিজরা (২৭), মোঃ হৃদয় ওরফে পিয়া হিজরা (১৮), আমিনুল ইসলাম ওরফে ঐশী হিজরা (২১), মোঃ সাইফুল ইসলাম ওরফে জয়া হিজরা (২৭), মোঃ ইয়াহিয়া ওরফে মৌরি হিজরা (৩০), মোঃ নয়ন ওরফে নিশি হিজরা (২০), মোঃ বেলাল ওরফে কেয়া হিজরা (২৮) এবং মো: মিজানুর রহমান ওরফে চায়না হিজরা (২০)।

অভিযানকালে তাদের দেহ তল্লাশি চালিয়ে ২৯০৫ টাকা উদ্বার মূলে জব্দ করা হয়।

আজ বিকেলে ডিএমপি মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন এসব তথ্য জানান।

তিনি জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে হিজরা সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছিল। জনৈক পাপ্পু হিজরা তাদের গুরুমাতা হিসেবে আছে। এই পাপ্পু দেশের বিভিন্ন স্থান থেকে তাদের ঢাকায় আনেন এবং হিজরা সাজিয়ে চাঁদাবাজি করান। বিনিময়ে প্রতিজনকে প্রতিদিন ৬০০ টাকা করে দিতে হয়। গ্রেফতারকৃতদের কারও বাড়ি লক্ষ্মীপুর, কারও বাড়ি সিরাজগঞ্জ, কারও বাড়ি পাবনা, কাউকে আবার আনা হয়েছে ময়মনসিংহ থেকে। তাদের কয়েকজন বিবাহিত এবং সন্তানও আছে। কিন্তু তবুও তারা হিজরা সেজে চাঁদাবাজি করে আসছিল।

ওসি মোহাম্মদ মহসীন জানান, শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে টেকনিক্যাল মোড়ে তাওহীদ আলী নামের এক মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে টাকা দাবি করে। তিনি দিতে অস্বীকৃতি জানালে তারা ধস্তাধস্তি করে তার কাছ থেকে ২০০ টাকা কেড়ে নেন। পরবর্তীতে তিনি ৯৯৯ এ ফোন করলে মিরপুর মডেল থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্হলে পৌঁছে তাদের ৮ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।