বঙ্গবন্ধুর দৃষ্টি ও ধারণা দুই দেশের বন্ধুত্ব সুদৃঢ় করতে পারে: ভারতীয় হাইকমিশনার

0
220

বঙ্গবন্ধুর দৃষ্টি ও ধারণা ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করতে পারে বলে উল্লেখ করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

আজ বুধবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে পরিদর্শন বইতে তিনি এমন মন্তব্য লিখেন।

প্রণয় ভার্মা লিখেছেন, ‘বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকীতে আমার হৃদয়ের অন্তস্থল থেকে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায় এসেছি। বঙ্গবন্ধুর দৃষ্টি ও ধারণা ভারত বাংলাদেশের মধ্যে বন্ধুত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করতে পারে।’

এর আগে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে তিনি বঙ্গবন্ধু, ৭৫ এর ১৫ আগস্টের শহীদসহ মহান মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেন।

এসময় গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজহারুল ইসলাম, টুঙ্গিপাড়া সহকারী কমিশনার (ভূমি) মীর কামরুজ্জামান কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

পরে ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে রক্ষিত পরিদর্শন বইতে তিনি মন্তব্য লিখে স্বাক্ষর করেন।