পিতাকে শ্বাসরোধে হত্যা: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক

0
164

মনির হোসেন জীবন – রাজধানীর ভাসানটেক এলাকা থেকে কুমিল্লা জেলার বুড়িচং এলাকায় পরকিয়া প্রেমের সম্পর্ক নিয়ে নিজের পিতা (বিল্লাল হোসেন)কে নৃশংসভাবে শ্বাসরোধ করে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রফিককে ভাসানটেক থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃতের নাম মোঃ রফিক (৩৫)। সে কুমিল্লা জেলার চান্দিনা থানার ধেরেরা গ্রামের মৃত বিল্লাল হোসেনের পুত্র। হত্যাকান্ডের পর থেকে দীর্ঘদিন যাবৎ পলাতক ছিল রফিক।

আজ বিকেলে ৫ টায় র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি চৌকস দল আজ মঙ্গলবার দুপুর সাড়ে ৩ টার দিকে রাজধানীর ভাসানটেক থানা এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে নিজ পিতা (বিল্লাল হোসেন) হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং দীর্ঘদিন যাবৎ পলাতক আসামি মোঃ রফিককে আটক করতে সক্ষম হয়।

র‌্যাব বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত আসামী রফিক তার নিজ পিতা (বিল্লাল হোসেন) পরকিয়া প্রেমের সম্পর্ক নিয়ে এবং পুত্রের মাঝে বিরোধের সৃষ্টি হয়। পরবর্তীতে ওই বিষয় নিয়ে একপর্যায়ে রফিক তার নিজ পিতা (বিল্লাল হোসেন)কে শ্বাসরোধ করে নৃশংভাবে হত্যা করে। ঘটনার পর আসামির বিরুদ্ধে কুমিল্লা জেলার বুড়িচং থানায় ২০০৫ সালের একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। রায় ঘোষনার পর থেকে গ্রেফতারকৃত আসামী রফিক রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবন যাপন করে আসছিল।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।