যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলা করতে আমরা প্রস্তুত : র‌্যাব ডিজি

0
98

এস,এম,মনির হোসেন জীবন : যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলা করতে আমরা ((র‌্যাব)) প্রস্তুত বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।
আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর উত্তরার দিয়াবাড়ি অস্থায়ী কোরবানির পশুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

এসময় র‌্যাবের এডিজি (অপস) তোফায়েল মোস্তফা সারোয়ার, এডিজি (এডমিন), জামিল আহমেদ, র‌্যাবের আ্ইনও গনমাধ্যম শাখার পরিচালক লে.কর্ণেল আশিক বিল্লাহ, র‌্যাবের গনমাধ্যম শাখার সহকারী পরিচালক সিনিয়র এএসপি সুজয় সরকার, এএসপি (মিডিয়া) মোস্তাফিজুর রহমান, র‌্যাব-১,উত্তরার কমান্ডিং অফিসার (অধিনায়ক) লে. কর্ণেল সাফী উল্লাহ বুলবুল, র‌্যাব সদরদপ্তরের উর্ধ্বতর কর্মকর্তাসহ ২,৩ ও ৪ অধিনায়করা এসময় উপস্থিত ছিলেন।
যেকোনো সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকাণ্ড রুখতে আমরা সচেষ্ট রয়েছি উল্লেখ করে এলিট ফোর্স র‌্যাব ডিজি বলেন, রাজধানীরসহ সারাদেশেই র‌্যাবের গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এবিষয় আমাদের সতর্ক দৃষ্টি রয়েছে। জঙ্গি ও জঙ্গি সংগঠন গুলো এবং তাদের কার্যক্রম -গতিবিধি কঠোর ভাবে নজরদারি করা হচ্ছে।

তিনি আরও বলেন, যে কোন ধরনের হামলা, নাশকতা কিংবা দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত রিজার্ভ ফোর্স প্রস্তুত রাখা হয়েছে। ইতোমধ্যে ঢাকাসহ পুরো দেশব্যাপী র‌্যাবের মোবাইল ফোর্স ও চেকপোস্ট স্থাপন করা হয়েছে।
র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, যেকোনো বড় ধরনের ইভেন্ট এলেই র‌্যাব সব বিষয় বিবেচনায় রেখেই সর্বোচ্চ প্রস্তুতি নিয়ে থাকে। যাতে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলা করতে পারি।
দেশবাসীকে আশ্বস্ত করে র‌্যাব ডিজি বলেন, আপনারা সবাই পবিত্র ঈদের নামাজ আদায় করতে আসুন। নির্ভয়ে ঈদের নামাজ আদায় করুন।