মস্কোর কাছে ইউক্রেনীয় ড্রোন ভূপাতিতের দাবি রাশিয়ার

0
126

রাশিয়া আজ সোমবার দাবি করেছে, তারা মস্কোর দক্ষিণপশ্চিমাঞ্চলে ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে। দেশটির রাজধানীকে লক্ষ্য করে বর্তমানে ইউক্রেনের ড্রোন হামলার পরিমাণ অনেক বেড়েছে। খবর এএফপির।

বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে আঞ্চলিক গভর্নর ভ্লাদিস্লাভ শাপশা লিখেছেন, কালুগা অঞ্চলে এ ঘটনা ঘটেছে। এটি মস্কো থেকে ২০০ কিলোমিটারের কম দূরত্বে অবস্থান। তবে এতে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি।

শাপশা বলেন, ফারজিকোভস্কি জেলায় রাতে বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে ড্রোনটি ভূপাতিত করা হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার রাশিয়া জানায়, একই অঞ্চলে তারা সাতটি ড্রোন ভূপাতিত করেছে। সেদিনও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে রাশিয়ান ভূখণ্ডে ইউক্রেনের ড্রোন হামলা অনেক বৃদ্ধি পেয়েছে। এর বেশিরভাগই মস্কো এবং অধিকৃত ক্রিমিয়ায় লক্ষ্য করে চালানো হয়েছে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, গতকাল রোববার রাশিয়ার রাজধানীকে লক্ষ্যবস্তু করা ড্রোন শহরের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা গুলি করে নামিয়েছে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫৩০ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে।