ব্রাহ্মণবাড়িয়ায় ব্র্যাক ব্যাংক-এর আঞ্চলিক এজেন্ট ব্যাংকিং সম্মেলন

0
162

সম্প্রতি ব্র্যাক ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের জন্য একটি এজেন্ট ব্যাংকিং সম্মেলনের আয়োজন করেছে। প্রত্যন্ত অঞ্চলে আর্থিক পরিষেবা পৌঁছে দেওয়ার বিষয়ে ব্যাংকের প্রতিশ্রুতি তুলে ধরতে সম্মেলনটি এজেন্ট পার্টনার, এসএমই, ব্রাঞ্চ ও এজেন্ট ব্যাংকিং টিমের মধ্যে সহযোগিতা এবং নলেজ-শেয়ারিংয়ের বিষয়ে একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করেছে।

অংশগ্রহণমূলক এই সেশনটি ১৩ জুলাই ২০২৩ ব্রাহ্মণবাড়িয়ার একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয়, যেখানে অংশগ্রহণকারীরা নিজেদের মধ্যে অর্থবহ মতবিনিময় এবং অভিজ্ঞতা বিনিময় করেন। আলোচনার মূল বিষয়গুলোর মধ্যে ছিল এই খাতের বর্তমান অবস্থা, মাঠ পর্যায়ের অভিজ্ঞতা, সম্মুখীন হওয়া চ্যালেঞ্জ এবং এসব বাধা অতিক্রম করার কৌশলসমূহের ওপর আলোকপাত।

সম্মেলনে উপস্থিত ছিলেন হেড অব অলটারনেট ব্যাংকিং চ্যানেল নাজমুর রহিম, হেড অব এজেন্ট ব্যাংকিং মো. নাজমুল হাসান, রিজিওনাল কো-অর্ডিনেটর অব এজেন্ট ব্যাংকিং ফর সিলেট রিজিওন মাহাবুবুল আলম, ব্রাহ্মণবাড়িয়া ব্রাঞ্চ ম্যানেজার কামরুল হাসান, কসবা ব্রাঞ্চ ম্যানেজার এম সুজাত আলী এবং এজেন্ট ব্যাংকিং ডিভিশনের অন্যান্য কর্মকর্তারা।

দেশের সবচেয়ে দ্রুত-বর্ধনশীল এজেন্ট ব্যাংকিং খাত হয়ে উঠতে দেশব্যাপী ৬৪টি জেলায় ১ হাজারেরও বেশি আউটলেট নিয়ে ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্ক দ্রুত সম্প্রসারিত হচ্ছে। ব্র্যাক ব্যাংকের রূপকল্প হলো, দেশের এজেন্ট ব্যাংকিং খাতে নিজেকে যোগ্য হিসেবে প্রতিষ্ঠিত করে দেশের দূর-দূরান্তে বসবাসরত ব্যাংকিং পরিষেবার বাইরে থাকা জনগোষ্ঠীকে আর্থিক সেবার আওতায় নিয়ে আসা।