বানভাসি মানুষের পাশে সিরাজদিখান থানার ওসি

0
112

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” এই শ্লোগানকে সামনে রেখে বানভাসি মানুষের পাশে দাড়িয়েছেন সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দিন। মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের কালারায়ের চর গ্রামে পানিবন্দি মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেন তিনি।

এসময় অনেক বাড়িতে নৌকায় যেতে না পেড়ে, হাটু ও কোমড় পানিতে নেমে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে দেখাগেছে তাকে।
গতকাল বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকালে বন্যা কবলিত কালারায়ের চর গ্রামের পানি বন্দি ১০ টি পরিবারের মাঝে সামগ্রী পৌঁছেদেন তিনি। প্রতিটি পরিবারের জন্য ৫ কেজি চাউল, ১ কেজি তৈল, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ ও ৩ কেজি করে আলু তার বেতনের টাকা থেকে দিয়েছেন তিনি। সে সময় ওই গ্রামের ২ জন প্রতিবন্ধিকে আর্থিক সহযোগীতাও করেন।
খাদ্য সামগ্রী পেয়ে পানি বন্দি পরিবারের লোকজন ওসি ফরিদ উদ্দিনের দির্ঘায়ূ ও মঙ্গল কামণা করেন।

এসময় তার সাথে ছিলেন, কালারায়েরচর পল্লী সমাজ নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক রত্না হালদার, কনষ্টেবল মো. শাহীন।

ওসি মো. ফরিদ উদ্দিন বলেন, আমি একজন চাকুরিজীবী মানুষ। নিজের বিবেকের তাড়নায় এই পানি বন্দি লোকজনের জন্য সামান্য কিছু করার চেষ্টা করছি। সমাজের প্রতিষ্ঠিত ব্যবসায়ী, রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধি যারা আছেন, আমি আহবান জানাবো, সরকারী ত্রাণের অপেক্ষায় না থেকে নিজেদের যাদের সামর্থ্য আছে ব্যক্তি উদ্দ্যোগেও পানি বন্দি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। তাদের দূর্ভোগ কিছুটা হলেও লাগব হবে।