তারেক-জোবায়দার সাজার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

0
154

জ্ঞাত বহির্ভূত আয়ের অভিযোগে দুটি ধারায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নয় বছর এবং তাঁর স্ত্রী ডা. জোবায়দা রহমানকে তিন বছরের সাজা দিয়েছেন আদালত। পাশাপাশি জরিমানাও করা হয়েছে এই দম্পতিকে। এই সাজার প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ করেছে বিএনপির নেতাকর্মীরা। তাদের দাবি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই রায় দেওয়া হয়েছে।

আজ বুধবার (২ আগস্ট) বিকেলে রায় ঘোষণার পর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করে তারা। এতে অংশ নেন দলটির শত শত নেতাকর্মী।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নাইটিংগেল মোড় এবং ফকিরাপুল যায় মিছিলটি। পরে, মিছিলটি দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে গিয়ে শেষ হয়। বর্তমানে কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই অবস্থান করছে দলটির নেতাকর্মীরা। মিছিলে বিএনপির নেতাকর্মীরা ‘শেখ হাসিনার নির্দেশে অবৈধ রায় মানি না। ফরমায়েশি রায় মানি না মানব না’ বলে স্লোগান দেয়।

বিক্ষোভ মিছিলে অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনম সাইফুল ইসলামসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা।