অনুমোদনহীন নকল পণ্য বাজারজাত করায় ৭টি প্রতিষ্ঠানকে ২৯ লাখ টাকা পরিমানা

0
176

মনির হোসেন জীবন- রাজধানী ঢাকা জেলার কেরাণীগঞ্জ এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ব্যাটারি, পাইপস ও জর্দ্দা উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ৭টি প্রতিষ্ঠানকে ২৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার দুপুরে র‌্যাব-১০ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এম, ফকরুল হাসান এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল মঙ্গলবার সকাল ১০ টা থেকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়ে রাত সাড়ে ১২ টা পর্যন্ত চলে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম। র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এএসপি ফকরুল হাসান জানান, এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে ওই ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ব্যাটারি, পাইপস ও জর্দ্দা উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৯ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন।

তিনি আরো জানান, জরিমানা করা ৭ টি প্রতিষ্টান গুলো হচেছ – কিনবো মেনুফেকচারিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে নগদ- ৮ লক্ষ টাকা, সাগর ব্যাটারি হাউজ লিমিটেডকে ২ লক্ষ টাকা, এস.এম ক্যাবলস লিমিটেডকে ৫ লক্ষ টাকা, জে.ডি. পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ১০ লক্ষ টাকা, মিনহাজ কেমিক্যাল জর্দ্দা ফ্যাক্টরি লিমিটেডকে ১ লক্ষ টাকা, এস.এম রিয়াজ এন্টারপ্রাইজ লিমিটেডকে ২ লক্ষ টাকা ও নিউ কে.বি মেটালস লিমিটেডকে ১ লক্ষ টাকা করে জরিমানা প্রদান করেন।

সিনিয়র সহকারী পরিচালক জানান, এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে ওই ভ্রাম্যমাণ আদালত আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ব্যাটারি, পাইপস ও জর্দ্দা জব্দ ও ধ্বংস করা হয়।

র‌্যাব বলছে, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ব্যাটারি, পাইপস ও জর্দ্দা উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।