প্রধানমন্ত্রীর নেতৃত্বে নির্বাচনকে আমি আজ অবৈধ ঘোষণা করলাম: চরমোনাই পির

0
127

সংবিধান সংশোধন করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে যে নির্বাচন ব্যবস্থা, সেটিকে অবৈধ ঘোষণা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

তিনি বলেন, ‘জালিমদের অত্যাচারের পরেও মজলুমদের পক্ষে রাজপথে নামতে পেরেছি, এ জন্য খুশি। বাক্‌স্বাধীনতা হরণের পরে সংবিধান সংশোধনের মাধ্যমে প্রধানমন্ত্রীর নেতৃত্বে নির্বাচনকে আজ আমি অবৈধ ঘোষণা করলাম।

শুক্রবার সকালে ইসলামী যুব আন্দোলনের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুরানা পল্টনের হাউস বিল্ডিং চত্বরে আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যারা এখনো মানুষের ভোটাধিকারের জন্য মাঠে নামছেন না, তাদের মাঠে নামার আহ্বান জানিয়ে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ‘যুবকদের ভোট হওয়ার পরে তারা সুন্দরভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। যারা সরকারের পদত্যাগের দাবিতে রাজপথে আন্দোলনে আছেন, তাদেরকে আমি অভিনন্দন জানাই। আমরা সবাই যদি একযোগে আন্দোলনে নামতে পারি, তবে জালিমদের পতন অবশ্যম্ভাবী।

ইসলামী আন্দোলনের আমির বলেন, আমাদের দাবি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। এই দাবি অবাস্তব নয়। অতীতে এই দাবিতে আওয়ামী লীগ লগি-বইঠা নিয়ে মানুষ পিটিয়ে হত্যা করেছে। বর্তমান সরকারের পক্ষে কোনো ভালো মানুষ নেই। কোনো জালেম অতীতে সফল হয়নি, ভবিষ্যতেও সফল হবে না, ইনশাআল্লাহ।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত যুব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, সৈয়দ বেলায়েত হোসেন, যুব নেতা প্রকৌশলী ইঞ্জিনিয়ার আতিকুর রহমান মুজাহিদ ও মাওলানা মানছুর আহমাদ সাকি প্রমুখ।