মেসির জার্সির দাম আকাশছোঁয়া, চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে অ্যাডিডাস

0
132

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা শহর এখন আক্ষরিক অর্থেই ভুগছে গোলাপি জ্বরে। মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে সে জ্বর নিয়ে এসেছেন লিওনেল মেসি। মেসি মায়ামিতে যাওয়ার ঘোষণা দেওয়ার পর থেকে সবচেয়ে বেশি যে জিনিসের চাহিদা বেড়েছে, সেটি মেসি ও মায়ামির জার্সি। এতটাই যে, জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস রীতিমতো হিমশিম খাচ্ছে চাহিদা মেটাতে। আগাম অর্ডার নিচ্ছে জার্সির, সেসব দর্শকের হাতে পৌঁছাবে অক্টোবর-নভেম্বর নাগাদ। এমনটিই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

গতকাল বুধবার (২৬ জুলাই) প্রকাশিত মার্কার একটি প্রতিবেদনে বলা হয়, মেসি যাওয়ার পর মায়ামির গোলাপি রঙের হোম জার্সির চাহিদা ক্রমশ বাড়ছে। ‘দ্য হার্টবিট কিট’ নামে পরিচিত আসল জার্সিটির প্রি-অর্ডার মূল্য ১৯৫ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২১ হাজার টাকা। এরপরেও মায়ামির জার্সি বিক্রির হার বেড়েছে ২৫ গুণ।

অ্যাডিডাসের পরিচালক টর সাউডার্ড বলেন, ‘আমি দীর্ঘদিন এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত আছি। কিন্তু কখনোই অ্যাডিডাসকে এতটা মরিয়া হয়ে জার্সি বানাতে দেখিনি। সর্বোচ্চ চেষ্টা করছি, দ্রুত সময়ে দর্শকদের সবার হাতে অন্তত একটি হলেও জার্সি তুলে দিতে।’

ইন্টার মায়ামিতে যোগ দিয়ে ইতোমধ্যে দুটো ম্যাচ খেলেছেন মেসি। দুই ম্যাচে করেছেন তিন গোল। আর্জেন্টাইন মহাতারকার পায়ের জাদুতে বিমোহিত পুরো মায়ামি, মেসিকে গায়ে জড়াতে একদম উন্মাতাল হয়ে পড়েছে ভক্তরা। তাই, অর্থ কিংবা সময়ের দিকে না তাকিয়ে মূল জার্সি অর্ডার দিতে দ্বিতীয়বার ভাবছে না তারা।