ধামরাইয়ে ফ্যামিলি কার্ডের মাধ্যমে শুরু হয়েছে টিসিবির পণ্য বিক্রয়

0
166

রনজিত কুমার পাল ( বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: নিত্যপণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিম্ন আয়ের সারাদেশের এককোটি মানুষের মাঝে ফ্যামেলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম এর ধারাবাহিকতায় সারাদেশের ন্যায় রাজধানী ঢাকার অদূরে ধামরাই উপজেলার পৌরসভা সহ ১৬টি ইউনিয়নে ফ্যামেলি কার্ডের মাধ্যমে সুলভ মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম এর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সকাল দশটার দিকে ধামরাই বাজার কৃষাণ মার্কেটের সন্নিকটে অবস্থিত মসজিদ মার্কেটে ধামরাই পৌরসভার নাগরিকদের মধ্যে ফ্যামেলি কার্ডের মাধ্যমে সুলভ মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

এবার ৪৭০ টাকার প্যাকেজে ২ লিটার সয়াবিন তেল,১০টাকা কমিয়ে ৬০ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ও এবারই প্রথম শুরু হয়েছে প্যাকেজের সাথে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে চাল বিক্রয় করা হয়েছে।

সমগ্র ধামরাই উপজেলার নিম্ন আয়ের সুবিধাভোগী মানুষের মাঝে ফ্যামেলি কার্ডের মাধ্যমে ১৫১৩৬ টি পরিবার সুলভ মূল্যে টিসিবির পণ্য পাচ্ছে। এরমধ্যে ধামরাই পৌরসভায় নিম্ন আয়ের সুবিধাভোগী পরিবারের সংখ্যা ৪২৩৬ অবশিষ্ট ১০৯০০ নিম্ন আয়ের সুবিধাভোগী পরিবারের মাঝে ধামরাই উপজেলার ইউনিয়ন ভিত্তিক ভাবে সুলভ মূল্যে টিসিবির পণ্য বিক্রয় করা হবে।

সরকারের ভর্তুকিতে সুলভ মূল্যে টিসিবির পণ্য পেয়ে নিম্ন আয়ের সুবিধাভোগী পরিবারের সদস্যরা খুবই খুশি ও আনন্দিত।তারা এ’সময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য দোয়া করেন সেই সাথে আগামীতে চিনিসহ আরো নতুন টিসিবির পণ্য বিক্রয় করার দাবি জানান।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি জানান – সরকার কর্তৃক নির্ধারিত নিম্ন আয়ের সুবিধাভোগী ১৫১৩৬ পরিবারের মাঝে জুলাই -২০২৩ মাসের ধামরাই উপজেলার পৌরসভা সহ ইউনিয়ন ভিত্তিক সুলভ মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে ২৫/৭/২০২৩ তারিখ থেকে চলবে আগামী ২৫/৭/২০২৩ পর্যন্ত।