মুন্সীগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

0
323

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে স্ত্রী হত্যার দায়ে মমিনুল ইসলাম (৬০) নামে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও এক লাখ টাকা জড়িমানা এবং জড়িমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুর দেড়টার দিকে আসামির উপস্থিতিতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোতাহারাত আখতার ভূঁইয়া এ রায় ঘোষণা করেন।

মামলার তথ্য সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৫ এপ্রিল দিবাগত রাত ১০ টার দিকে মুন্সীগঞ্জ জেলার সিরাজদীখান উপজেলার পশ্চিম পাউসার গ্রামের স্বামী মমিনুল ইসলামের সঙ্গে তার স্ত্রী শাহানাজ পারভীনের ঝগড়া হয়। পরে স্ত্রী শাহনাজ ঘুমিয়ে পড়েন। রাত ২টার দিকে ঘুমন্ত অবস্থায় স্ত্রী শাহনাজকে শাবল দিয়ে কুপিয়ে হত্যা করে স্বামী মমিনুল। এরপর ঘর তালাবদ্ধ করে ঘাতক স্বামী পালিয়ে যায়।পরদিন সকালে মোবাইল ফোনে মমিনুল (মেঝো ভাইয়ের স্ত্রী) ভাবি জিয়াসমিন বেগমকে ঘটনাটি জানান। পরে স্বজনরা শাহনাজ পারভীনকে তালাবদ্ধ ঘর থেকে উদ্ধার ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে যায়। এ সময় সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ভাই সুলতান বেপারী বাদী হয়ে সিরাজদিখান থানায় মামলা দায়ের করেন। পরে ২৯ এপ্রিল স্ত্রী স্বামী মমিনুলকে একই উপজেলার কুচিয়া মোড়া হতে গ্রেফতার করা হয়।