খুলনা মহানগরীতে শান্তিপূর্ণ মিছিলের অনুমতি চেয়ে পুলিশের কাছে জামায়াতে আবেদন

0
139

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান: আগামী ২৮ জুলাই নগরীতে শান্তিপূর্ণ মিছিল করার জন্য খুলনা মেট্রো পলিটন পুলিশের (কেএমপি) কাছে অনুমতি চেয়ে আবেদন করেছে মহানগরী জামায়াতে ইসলামী। তবে সিদ্ধান্তের বিষয় পরে জানানো হবে বলে জানিয়েছে পুলিশ।

২৪ জুলাই সোমবার বিকেলে জামায়াতে ইসলামীর ৫ সদস্যের প্রতিনিধি খুলনা মহানগরীর গ্লাক্সো মোড়ে অবস্থিত কেএমপি কার্যালয়ে যায়। আবেদনটি কেএমপির ডিসপাস শাখার দায়িত্বে থাকা আব্দুল গফুর গ্রহণ করেছেন। তবে রিসিভ করে নেয়ার কথা বললে তিনি জামায়াতে ইসলামী প্রতিনিধি দলকে বলেন, আমাদের রিসিভ করে রাখার নিয়ম নেই। দু’দিন পরে আপনাদের জানিয়ে দেয়া হবে।

প্রতিনিধি দলের প্রধান খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক কার্যনির্বাহী সদস্য এডভোকেট মনিরুল ইসলাম পান্না ও আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি এডভোকেট আওসাফুর রহমানসহ ৫ জন উপস্থিত ছিলেন।

খুলনা মহানগরী জামায়াতে ইসলামীর সেক্রেটারি এডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল স্বাক্ষরিত আবেদন পত্রে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ জামায়াতে ইসলামী ঘোষিত আগামী ২৮ জুলাই কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত নেতাকর্মী ও ওলামায়ে কেরামের মুক্তি এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবীতে দেশব্যাপী বিভাগীয় শহরে কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী খুলনা মহানগরী ২৮ জুলাই বিকেল ৪ টায় নগরীর বাইতুন নুর মসজিদ প্রাঙ্গন থেকে শান্তিপূর্ণ মিছিল শুরু করে ডাকবাংলো সোনালী ব্যাংক চত্ত্বরে গিয়ে শেষ করার সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখিত কর্মসূচি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়নের অনুমতিসহ প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য তিনি অনুরোধ জানান।