ঝালকাঠিতে বাস দুর্ঘটনা: পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন

0
143

ঝালকাঠিতে বাস দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক মামুন শিবলীকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। শনিবার (২২ জুলাই) দুপুরে ঝালকাঠি সদর হাসপাতালে হতাহতদের দেখতে গিয়ে জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম এ তথ্য জানান।

এদিকে এখন পর্যন্ত নিহতদের মধ্যে ১৪ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পান্না মিয়ার ছেলে তারেক রহমান, (৪৫), একই উপজেলার মুজাফফর আলী মোল্লার ছেলে ছালাম মোল্লা (৬০), ঝালকাঠির নিজামিয়া গ্রামের নজরুল ইসলামের স্ত্রী খাদিজা বেগম (৪৩), মেয়ে খুসবু আক্তার (১৭), একই উপজেলার বলাই বাড়ি এলাকার নূরুল ইসলামের ছেলে নয়ন (১৬), ভান্ডারিয়া পৌরসভার ছালাম মোল্লার ছেলে শাহিন মোল্লা (২৫) ও লাল মিয়ার স্ত্রী রহিমা বেগম (৬০), ছেলে আবুল কালাম, ভান্ডারিয়ার পশরবুনিয়া গ্রামের জালাল হাওলাদারের মেয়ে সুমাইয়া (৬), ভান্ডারিয়ার শিয়ালকাঠি গ্রামের মৃত ফজলুল হক মৃধার স্ত্রী রাবেয়া বেগম (৮০), বরিশালের চরবোয়ালিয়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আব্দুল্লাহ (৮), বরিশাল মেহেন্দিগঞ্জের রিপন হোসেনের মেয়ে রিপা মনি (২) ও স্ত্রী আইরিন আক্তার (২২), ঝালকাঠির বাঁশবুনিয়া গ্রামের জিয়াউর রহমান খোকনের স্ত্রী ছালমা আক্তার মিতা (৪২)।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে পিরোজপুরের ভান্ডারিয়া থেকে যাত্রী নিয়ে ঝালকাঠি যাচ্ছিল বাসটি। বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ছত্রকন্দা এলাকায় একটি অটোরিকশাকে পাশ কাটাতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি পুকুরে পড়ে যায়।

ঝালকাঠি সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার দ্বীন মোহাম্মদ বলেন, নিহত ১৭ জনের মধ্যে ১৪ জনের পরিচয় শনাক্ত করা গেছে। আহতদের শরীরের বিভিন্ন স্থানে কাটা ছেড়ার ক্ষত রয়েছে।

ঝালকাঠি সিভিল সার্জন ডা. এইচএম জহিরুল ইসলাম বলেন, আহদের চিকিৎসায় সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি নিহতদের লাশ নেওয়ার বিষয়ে স্বজনদের আপত্তি না থাকায় ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়। নিহতদের মধ্যে ৩ জনের পরিচয় জানা যায়নি।

ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম বলেন, আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। নিহতদের স্বজনদের সঙ্গে আলোচনা করে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হবে। দুর্ঘটনার বিষয়ে ৫ সদস্যের তদন্ত কমিটিকে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।