গণঅধিকার পরিষদের কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি

0
132

গণঅধিকার পরিষদের কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়েছে। এতে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে দাবি দলটির।

গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা বলেন, সন্ধ্যায় নেতাকর্মীদের সরিয়ে দিতে পুলিশ এসে লাঠিচার্জ করে। পুলিশের লাঠিচার্জে নুরুল হক ও এক নারী কর্মী আহত হয়েছেন। পুলিশ নেতাদের বের করে দিয়ে কার্যালায়ে পুনরায় তালা ঝুলিয়ে দিয়েছে। গণঅধিকার পরিষদের দুই পক্ষের মধ্যে বিবাদ নিয়ে ওই কার্যালয়ের মালিক মিয়া মশিউজ্জামান প্রধান ফটকে নতুন কেচিগেট লাগিয়ে দিয়ে তালা ঝুলিয়ে দেন। ওই তালা ভেঙে কার্যালয়ে প্রবেশের করতে চেষ্টা করেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা। পরে পুলিশ এসে বাধা দিলে ধস্তাধসিস্ত হয়।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান বলেন, পুলিশ আমাদের নিরাপত্তা না দিয়ে হামলা চালিয়েছেন। তারা আমাদের কার্যালয় ছাড়া করার চেষ্টা করেছে।

পল্টন থানার ওসি মো. সালাউদ্দিন মিয়া বলেন, গণঅধিকার পরিষদের কার্যালয়ের সামনে ঝামেলা হয়েছে শুনে পুলিশ গেছে। পুলিশের সঙ্গে তাদের কর্মীদের ধস্তাধস্তি হয়েছে।

নুরুল হক নুর বলেন, গণঅধিকার পরিষদকে নিয়ে যে ষড়যন্ত্র করছে সেটা আপনারা দেখেছেন। আমাদের যা কিছু করা হোক। আমরা বাকশালি সরকারের কাছে মাথানত করবো না। আমাদের চুক্তির মেয়াদ আরো ছয় মাস আছে। তাই আমাদের চুক্তি অনুযায়ী আরো ছয় মাস কার্যালয়ে থাকব। কোনোভাবে কার্যালয় ছাড়ব না।