নান্দাইলে নরসুন্দা নদে অবৈধ ভিম জালে আটকা পড়ে ২ জনের মৃত্যু, আহত ৩

0
282

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃময়মনসিংহের নান্দাইল উপজেলায় নরসুন্দা নদীতে ৫ কিশোর কলা গাছের ভেলা দিয়ে খেলতে নেমে নদীতে পাতা অবৈধ ভিম জালে আটকা পড়ে পানিতে নিখোঁজ হয়ে যায়। নিখোঁজ হওয়া কিশোরদের বাড়ি উপজেলার আচারগাঁও ইউনিয়নের ৯নং ওয়ার্ড গারুয়া গ্রামে। পরে ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর প্রচেষ্টায় ৩ জনকে জীবিত ও অপর ২ জনকে মৃত্যু উদ্ধার করা হয়।

মৃত্যু কিশোররা হলো গারুয়া গ্রামের নজরুল ইসলামের পুত্র কামরুল (১২) ও হরমুজ আলীর পুত্র সোহাগ (১৪)। বৃহস্পতিবার (২০জুলাই) দুপুরে নান্দাইলের নরসুন্দা নদে পানিতে ডুবে মৃত্যুবরণ করেছে। অপর ৩ কিশোরকে এলাকাবাসীরা দ্রুত নদী থেকে উদ্ধার করায় প্রাণে বেচেঁ যায়।

ঘটনাস্থল পরিদর্শন করে জানাযায়, ৫ কিশোর স্কুল ও স্থানীয় হাফিজিয়া মাদ্রাসায় পড়ুয়া ছাত্র কলা গাছের ভেলা দিয়ে নদীতে খেলা করছিল। এক পর্যায়ে নদীতে পাতা অবৈধ ভিম জালে কিশোরা আটকে তলিয়ে যায়। বিষয়টি নদীর পাড়ে এলাকাবাসী বুঝতে পেরে দ্রুত নদীতে নেমে ৩ কিশোরকে আহত অবস্থায় উদ্ধার করে। পরে নান্দাইল ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় ২ঘন্টা উদ্ধার তৎপরতা চালিয়ে ২ কিশোরকে মৃত্যু অবস্থায় উদ্ধার করেছে।

নান্দাইল ফায়ার সার্ভিসের ষ্টেশন মাস্টার সাইদুল ইসলাম জানান, নান্দাইল ফায়ার সার্ভিস ষ্টেশনের ১২ সদস্যের উদ্ধারকারী একটি টিম নিয়ে নরসুন্দা নদী থেকে দুই মৃত কিশোরকে উদ্ধার করার পর নান্দাইল মডেল থানা কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করেন।