তারেক-জোবায়দার বিরুদ্ধে মামলায় আরও তিনজনের সাক্ষ্যগ্রহণ

0
126

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে আরও তিনজন সাক্ষ্য দিয়েছেন। আজ বৃহস্পতিবার (২০ জুলাই) এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল।

এদিন মান্নান গ্রুপের চেয়ারম্যান এম এ মান্নান, এ মতিন অ্যান্ড কোংয়ের চার্টার্ড একাউন্ট‍্যান্ট এ কে আব্দুল মতিন এবং ইন্টারন্যাশনাল ট্রাভেল করপোরেশনের স‍্যালস ম‍্যানেজার এ কে হামিদুর রহমান হাজির হয়ে সাক্ষ্যপ্রদান করেন।

এই সময় ঢাকার সিনিয়র মহানগর স্পেশাল জজ মো. আছাদুজ্জামান সাক্ষীদের জবানবন্দি গ্রহণ করেন। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২৪ জুলাই দিন ধার্য করেছেন আদালত। মামলাটিতে অভিযোগপত্রভুক্ত ৫৬ সাক্ষীর মধ্যে এখন পর্যন্ত ৪২ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

নথি থেকে জানা গেছে, ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক।

মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

২০০৮ সালে দুই জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। তারেকের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে এ মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।