ধামরাইয়ে বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত

0
167

রনজিত কুমার পাল ( বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে বিএনপির কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে ঢাকার ধামরাইয়ে বিএনপির পদযাত্রা কর্মসূচি হাজার হাজার দলীয় নেতা -কর্মীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে ধামরাই ইসলামপুর অনুষ্ঠানে নেতৃবৃন্দের বক্তব্য শেষে পদযাত্রা ইসলামপুর থেকে শুরু হয়ে সাভার উপজেলার নবীনগর জাতীয় স্মৃতিসৌধের সামনে বিএনপির পদযাত্রা কর্মসূচি শান্তিপূর্ণভাবে শেষ হয়।

বিএনপির পদযাত্রা কর্মসূচি পালন কালে পুলিশ সতর্ক পাহারায় ছিল কিন্তু কর্মসূচি পালনে কোন বাঁধার সৃষ্টি করেনি ফলে মুহূর্তের মধ্যে সভাস্হল ও আশপাশের এলাকায় মানুষের ঢল নামে।

কর্মসূচি শুরুর আগে ধামরাই ইসলামপুর ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন মুন্নু সিরামিকের সামনে অনুষ্ঠানের আয়োজন করা হয় এখানে সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকা থেকে দলে দলে বিএনপির নেতা-কর্মীরা জড়ো হতে থাকে।

এ’সময় ঢাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াসিন ফেরদৌস মুরাদের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে বিশাল পথযাত্রা ঢাকা-আরিচা মহাসড়কের কালামপুর এলাকা থেকে শ্লোগানে শ্লোগানে মুখরিত করে ইসলামপুর পদযাত্রা কর্মসূচি পালন অনুষ্ঠানে উপস্থিত হন।

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সাড়ে দশটার দিকে ধামরাই ইসলামপুর মুন্নু সিরামিকের সামনে আয়োজিত অনুষ্ঠান ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্হায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়।

এ’সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন গনতন্ত্রের সর্বগ্রাসী দুর্নীতিবাজ এ ফ্যাসিষ্ট সরকার কে পদত্যাগ করতে হবে এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সহ সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায়, সাভার উপজেলার বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মোঃ সালাউদ্দিন বাবু, ধামরাই উপজেলা বিএনপির সভাপতি ও ধামরাই উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তমিজ উদ্দিন, ধামরাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ সামছুল ইসলাম,ঢাকা জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম পল,ঢাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ ইয়াছিন ফেরদৌস মুরাদ,ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নাজমুল হাসান অভি সহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এ’সময় উপস্থিত ছিলেন।