পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি

0
90

রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণে চার পুলিশ সদস্যসহ পাঁচ জন আহত হওয়ার ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বুধবার (২৯ জুলাই) সন্ধ্যায় ডিএমপি কমিশনারের নির্দেশে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) মো. শাহ আবিদ হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পল্লবী থানায় আসামি গ্রেফতারের পর বিস্ফোরণের ঘটনাটি সুষ্ঠু তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই তদন্ত কমিটির প্রধান যুগ্ম কমিশনার (ক্রাইম) শাহ আবিদ হোসেন। এছাড়া তদন্ত কমিটিতে মিরপুর শাহআলী জোনের সহকারী কমিশনার (এসি) ও কাউন্টার টেরোরিজম ইউনিটের একজন এসি রয়েছেন। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বুধবার ভোরে পল্লবী থানার পরিদর্শকের (তদন্ত) কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) ইমরান (৪৮), উপ-পরিদর্শক (এসআই) সজীব (৩০) পিএসআই অঙ্কুশ (২৮), পিএসআই রুমি (২৮) ও সাধারণ নাগরিক রিয়াজ (২৮) আহত হয়েছেন।

পুলিশ জানায়, দু’টি আগ্নেয়াস্ত্র, চার রাউন্ড গুলি ও একটি ডিজিটাল ওয়েট মেশিনের মতো একটি ভারি বস্তুসহ তিনজন আসামিকে গ্রেফতার করে থানায় আনা হয়। পরিদর্শকের (তদন্ত) কক্ষে ডিজিটাল ওয়েট মেশিনের মতো দেখতে ভারি বস্তুটি তল্লাশি করতে গেলে বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এ বিস্ফোরণের ঘটনায় প্রাথমিকভাবে কোনো জঙ্গি সংশ্লিষ্টতা দেখছে না পুলিশ। গ্রেফতাররা স্থানীয় কোনো অপরাধ সংগঠনের পরিকল্পনা করছে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।